রাকিবের পরিবারকে সমবেদনা জানাতে খুলনা আসবেন খালেদা জিয়া, জানালেন মঞ্জু

প্রতিনিধি, খুলনা: দ্রুত বিচার ট্রাইব্যুনালে শিশু শ্রমিক রাকিব হত্যার বিচার সম্পন্নের দাবি জানিয়েছেন মহানগর বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। রাকিবের পরিবার ও মামলার স্বাক্ষীদের নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রশাসনের প্রতি আহবানও জানিয়েছেন। তিনি বলেছেন,  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রতিনিয়ত রাকিব হত্যা মামলার অগ্রগতি ও পরিবারে খোঁজখবর নিচ্ছেন।  দ্রুত সময়ের মধ্যে রাকিবের পরিবারের সাথে দেখা করবেন বেগম খালেদা জিয়া।

Khulna BNP provides riskshaw to rakib family

রাকিবের পরিবারকে রিকশা প্রদান অনুষ্ঠানে রাকিবের মা ও বোনের সঙ্গে মহানগর বিএনপি সভাপতি, কেসিসি মেয়রসহ অন্যরা।

বৃহস্পতিবার দুপুরে নগর বিএনপির পক্ষ থেকে রাকিবের মা লাকি বেগমকে রিকশা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন মঞ্জু।  এসময় তিনি আরো বলেন, বর্তমান অবৈধ সরকারের আমলে শিশু, নারী আর বৃদ্ধ কেউই নিরাপদ নয়। রাষ্ট্রের আইনশৃঙ্খলার চরম অবনতি দেখা দিয়েছে। তারই ধারাবাহিকতায় শিশু রাকিব খুন হয়েছে। মঞ্জু আরো বলেন, বিএনপি নিহত শিশু রাকিবের পরিবারের পাশে আছে এবং আগামীতে থাকবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন সিটি মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জান মোর্তজা, জাফরুল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম মেঝভাই, আব্দুল জলিল খান কালাম, ফখরুল আলম, রেহানা ঈসাসহ অনেকে।

বিএনপির ১১ নেতাকর্মীর জামিন নাকচ, জেলে প্রেরণ

৫ জানুয়ারি পরবর্তী সময়ে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের আন্দোলন চলাকালে খালিশপুর থানা পুলিশের দায়ের করা দুই মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। নগর বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী চতুর্থ দিনের মতো বৃহস্পতিবারও নেতাকর্মীরা মুখ্য মহানগর হাকিম ব্যারিস্টার মেজবাহ উদ্দীন ও মহানগর দায়রা জজ সাইদুর রহমানের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতে তাদের জামিন নামঞ্জুর করেন।

আসামিদের পক্ষে জামিনের আবেদন করেন এ্যাড. মঞ্জুর আহমেদ, এ্যাড. গোলাম মাওলা, মোহাম্মাদ আলী বাবু, শামীম বাবুসহ প্রায় অর্ধশতাধিক আইনজীবী। নেতাকর্মীদের আত্মসমর্পণের সময়ে আদালতে উপস্থিত ছিলেন নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, ফখরুল আলম, এ্যাড ফজলে হালিম লিটন, এস এম আরিফুর রহমান মিঠু, শেখ সাদী প্রমুখ।