কাটা রাইফেল ও ওয়ান শুটারসহ মুকসুদপুরে ২ ডাকাত আটক

হায়দার হোসেন, গোপালগঞ্জ: মুকসুদপুর থেকে দুইটি আগ্নেয়াস্ত্র, ছয় রাউন্ড গুলিসহ দুই আন্তঃজেলা ডাকাতকে আটক করেছে র‌্যাব-৮। সোমবার রাতে মুকসুদপুর উপজেলার দিগনগরের নিশ্চিন্তপুর ও শৈলখোলা গ্রামের নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার তাদের মুকসুদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃতরা হলো দিগনগর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের রফিকুল ইসলাম ফকির (২৮) ও শৈলখোলা গ্রামের মাহফুজুর রহমান (৩০)। মাদারীপুর র‌্যাব-৮ এর ক্যাম্প ইনচার্জ সুমন রঞ্জন সরকার জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি কাটা রাইফেল, একটি ওয়ান শুটার গান ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এরা ঢাকা-খুলনা, ঢাকা-বরিশাল মহাসড়কে ডাকাতি, জাল টাকা ও মাদক ব্যবসার সাথে জড়িত। এদের নামে বিভিন্ন থানায় মামলা রয়েছে।

বিশ্ব মাতৃদুগ্ধ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

গোপালগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার  সকালে গোপালগঞ্জ পৌরসভার নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র্য  হ্রাসকরণ প্রকল্পের পুষ্টি কম্পোনেন্টের উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে পৌরসভার সম্মেলনকক্ষে ‘কাজের মাঝে শিশু করবে মায়ের দুধ পান, সবাই মিলে সবখানে করি সমাধান’ শীর্ষক প্রতিপাদ্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী অবিনেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে প্রকল্পের টাউন ম্যানেজার কাজী লিয়াকত আলী, পৌরসভার সচিব এজিএম মাহমুদ, প্রশাসনিক কর্মকর্তা হারুন-অর-রশীদ, পুষ্টি বিশেষজ্ঞ মিজানুর রহমান, সিডিসি টাউন ফেডারেশনের চেয়ারপারসন মরিয়ম আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার ৩

কাশিয়ানী উপজেলার শংকরপাশা-কালনা ফেরিঘাট থেকে পুলিশ মঙ্গলবার সকালে এক কেজি গাঁজাসহ ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের হোসাইন সেখ (২৪), সোহেল সরদারকে (২৪) গ্রেফতার করে। অপরদিকে, ঢাকা-খুলনা মহাসড়কে কাশিয়ানী উপজেলার চাপ্তা বাজার এলাকা থেকে গত সোমবার সন্ধ্যায় জেলা ডিবি পুলিশ নড়াইল জেলার লোহাগড়া উপজেলার চরঘোনাপাড়া গ্রামের রাজিব শরীফকে (২৬) ২০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে।