বাগেরহাট সরকারি পিসি কলেজে সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন

প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাট সরকারি পিসি কলেজে সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। কলেজ প্রতিষ্ঠার ৯৭ বছর পর বুধবার কলেজে আনুষ্ঠানিকভাবে কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এখন থেকে ঐতিহ্যবাহী এই কলেজের শিক্ষার্থীরা লেখাপাড়ার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতি চর্চা করতে পারবে। অধ্যক্ষ প্রফেসর এ এইচ এম এ ছালেক কলেজের চতুর্থ তলার একটি কক্ষে সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করেন। পরে কলেজের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

Bagerhat Pc Calege  cultural centre
সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অধ্যক্ষ।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সেখ মোস্তাহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মীর ফজলে সাঈদ ডাবলু, প্রফেসর সুভাষচন্দ্র হীরা, শিক্ষক পরিষদের সম্পাদক নীতিশ বিশ্বাস, সহযোগী অধ্যাপক মুজিবুর রহমান বাবুল, মো. সাইফ উদ্দিন ও মনি মোহন মণ্ডল। উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। পরে হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ বলেন, শিক্ষার্থীদের ক্লাশমুখি করতে কলেজে সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এখন থেকে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতি চর্চা করতে পারবে। কলেজে এসবের চর্চা থাকলে ছাত্রছাত্রীরা পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হিসাবেও গড়ে উঠবে। শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায়ও অংশ নিতে পারবে। প্রায় ১০ হাজার শিক্ষার্থী রয়েছে এই প্রতিষ্ঠানে। এজন্য শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ৯৭ বছর পরে হলেও কলেজে সাহিত্য-সংস্কৃতি কেন্দ্র সংযোজন করা হয়েছে।