রায়পুরে পিতার হামলায় কন্যা, জামাতা ও নাতি আহত

মো. মাহবুবুল আলম মিন্টু, রায়পুর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশীর হাজীমারা এলাকায় শ্বশুর ও তার ভাড়াটে লোকজনের হামলা, ভাঙচুর ও নির্যাতনে আহত হয়েছে  জামাতা ও নাতি। এসময় তার কন্যাও আহত হন। শনিবার (২৭ সেপ্টেম্বর) জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ও মামলা প্রত্যাহার না করায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এলাকাবাসী, ক্ষতিগ্রস্ত পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে ১৬ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে ওই এলাকার মনু কাজী ও মো. সিরাজের সঙ্গে। সম্পর্কে তারা আপন শ্বশুর-জামাতা। সিরাজের দাবি, মনু কাজী ১০/১২ বছর আগে জমির মূল্য বুঝে নিলেও তাকে জমিটি রেজিস্ট্রি করে দিচ্ছে না। অপরদিকে শ্বশুরের দাবি, জামাতা ও কন্যাকে জায়গাটি থাকার জন্য দেয়া হলেও তারা এখন সেটির রেজিস্ট্রি করতে চাইছে। এ নিয়ে কথা কাটাকাটির জের ধরে মনু কাজী, কবির কাজীর নেতৃত্বে ১৫/২০ জন লোক জামাতার বসতভিটায় হামলা ও ভাঙচুর চালিয়ে টাকাপয়সা ও মালামাল লুটে নেয়। তাদের মারধরে সিরাজ (৩৫), তার স্ত্রী আলেয়া (২৮) ও তাদের পুত্র হোসেন (১২) আহত হয়।

এর আগেও মনু কাজী কন্যা ও জামাতে বেদম মারপিট করেছিল। ওই ঘটনায় দায়ের করা মামলায় প্রায় দু’মাস জেলও খাটেন তিনি। ওই মামলা প্রত্যাহার না করায় আবারও এ হামলা বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

হাজীমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. সিরাজ মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। ভাঙচুর ও ক্ষয়ক্ষতির চি‎‎হ্ন প্রত্যক্ষ করা গেছে। ক্ষতিগ্রস্তরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.