শোক ও শ্রদ্ধায় সারা দেশে জেলহত্যা দিবস পালন

প্রতিনিধি, রাজশাহী: রাজশাহীতে গভীর শোক ও শ্রদ্ধায় পালিত হয়েছে জেলহত্যা দিবস। রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীরা দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করছে। জেলহত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শুরু করা হয় জেলহত্যা দিবসের কর্মসূচি।

সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি শোকযাত্রা বের করা হয়। নগরীর কাদিরগঞ্জে অবস্থিত জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে গিয়ে শেষ হয়। সেখানে দলীয় নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শহীদ এএইচএম কামারুজ্জামানের ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিজাম উল আযিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ প্রমুখ।

কাউখালীতে জেলহত্যা দিবস পালিত

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): পিরোজপুরের কাউখালীতে জেলহত্যা দিবস পালন করেছে উপজেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

kawkhali-
কাউখালীতে জেলহত্যা দিবস পালন করেছে উপজেলা আওয়ামী লীগ

বিকেলে বিআরডিবি’র হল রুমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম, নুরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. দেলোয়ার হোসেন, যুগ্মœ সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পল্টনসহ সাধারণ সম্পাদক কাজী মাসুদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক সুনীল কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মিঠু, দপ্তর সম্পাদক সাইফুর রহমান বাদল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান খোকা, উপজেলা আওয়ামী লীগের সদস্য এ,এইচ এম,বাবলু জমাদ্দার প্রমুখ।

শ্রীবরদীতে জেলহত্যা দিবস পালিত

রেজাউল করিম বকুল, শেরপুর: জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভার মধ্যে দিয়ে শেরপুরের শ্রীবরদীতে পালিত হয়েছে জেলহত্যা দিবস। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় জাতীয় ও দলীয় পতাকা। পরে বিকালে পৌর আওয়ামী লীগের উদ্যোগে শহরের চৌরাস্তা মোড়ের শহীদ মিনার চত্তরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

Zell Hotta Dibosh_ 03-
শেরপুরের শ্রীবরদীতে পালিত হয়েছে জেলহত্যা দিবস

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসেন খোকা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটন।

পৌর আওয়ামী লীগের সভাপতি ওবায়দুর রহমান চান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, তাতিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মঞ্জুরুল ইসলাম, রানীশিমুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ, সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শহীদউল্লাহ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানি, অ্যাডভোকেট শহীদ উল্লাহ শাহী, আওয়ামী লীগ নেতা আবু সাইদ প্রমুখ। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলার সকল ইউনিয়ন ও গ্রাম থেকে দলের ও অংগ সংগঠনের সভাপতি সম্পাদক, কর্মী সমর্থকদের অংশ গ্রহণে পৌর শহরের চৌরাস্তা মোড় কানায় কানায় ভরে যায়।  এতে বক্তারা চার নেতা হত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রীর বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরেন।

লক্ষ্মীপুরে জেলহত্যা দিবস পালিত

দেশের খবর ডেস্ক : লক্ষ্মীপুরে যথাযথ মর্যাদায় ৪০তম জেলহত্যা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভা প্রাঙ্গণে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

Lakshmipur
লক্ষ্মীপুরে পৌর আওয়ামী লীগের উদ্যোগে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব আবু তাহের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। সভা পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল করিম।

এছাড়াও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব এম. আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আ.ন.ম ফজলুল করিম, জেলা আওয়ামী লীগের সাবেক সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মাষ্টার, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন বকুল, জেলা যুবলীগের আহ্বায়ক সৈয়দ আহম্মদ পাটোয়ারী, যুগ্ম আহ্বায়ক এ্যাড. রহমত উল্যাহ্ বিপ্লব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, সদর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বিজন বিহারী ঘোষ প্রমুখ।

রায়পুরে জেলহত্যা দিবস পালিত

মো. মাহবুবুল আলম মিন্টু, রায়পুর (লক্ষ্মীপুর): রায়পুরে মঙ্গলবার (৩রা নভেম্বর) জেলহত্যা দিবস উপলক্ষে পৌর আ’লীগের উদ্যোগে শহরের প্রাইম ব্যাংকের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরআগে পৌর শহরের ৯টি ওয়ার্ড থেকে আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আলাদাআলাদা বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে প্রাইম ব্যাংকের সামনে জড়ো হয়ে আলোচনায় মিলিত হয়।

Raipur
রায়পুরে জেলহত্যা দিবস উপলক্ষে পৌর আ’লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়

পৌর আ’লীগের আহবায়ক জামসেদ কবির বাক্বি বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন পৌর আ’লীগের যুগ্ম-আহবায়ক আইনুল কবির মনির।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইসমাইল খোকন, উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার বিএসসি, সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, আ.লীগ নেতা এ্যাড.মিজানুর রহমান মুন্সি, সাংগঠনিক সম্পাদক শাহাজাহান কামাল, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদার হোসেন দেলু, আ.লীগ নেতা কাজী নাজমুল কাদের গুলজার, রফিক বাঙালী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন নাহার লিলি, সাধারণ সম্পাদক নাজমে আরা মনি, উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাছেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ বিন জাকারিয়া, প্রমুখ। এছাড়া আলোচনা সভায় উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, পৌর যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.