দিনাজপুর হাবিপ্রবিতে ভর্তির জন্য প্রতি আসনের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী

রতন সিং, দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৬ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ১৯৫০ আসনের বিপরীতে ৫৮ হাজার ৮০৯ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।

দিনাজপুর হাবিপ্রবি’র গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোমিনুল ইসলাম জানান, এবার হাবিপ্রবির ‘এ’ ইউনিটে আবেদন করেছে ১২ হাজার ৩০৪ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটে ১২ হাজার ১৮২ জন, ‘সি’ ইউনিটে ৯৬০৮ জন, ‘ডি’ ইউনিটে ৮ হাজার ৮৩১ জন, ‘ই’ ইউনিটে ৯৮১ জন, ‘এফ’ ইউনিটে ৫ হাজার ৫১৪ জন এবং ‘জি’ ইউনিটে ৯ হাজার ৩৮৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য আবেদন করেছে।

আগামী ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর হতে ২৯ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। তবে বিশেষ প্রয়োজনে পরীক্ষার দিনগুলোতে ডাউনলোড উন্মুক্ত থাকবে।

এবার সোস্যাল সায়েন্স এন্ড হিউম্যানিটিস নামে নতুন একটি অনুষদসহ মোট ৮ টি অনুষদের অধীনে ২০টি কোর্সে মোট ১৯৫০জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে। এর বাইরে মুক্তিযোদ্ধা কোটার জন্য মোট আসনের অতিরিক্ত ৫% আসন এবং বিদেশী শিক্ষার্থীদের জন্য ৫০টি আসন সংরক্ষিত থাকবে।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোন তথ্য জানতে ০১৭২৯২৬৬২৪৪-৬ হটলাইনে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িযংঃঁ.ধপ.নফ) যোগাযোগ করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.