দুই প্রার্থীর প্রতিবাদ সভার ডাক, নালিতাবাড়ীতে ১৪৪ ধারা জারি

হাকিম বাবুল, শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী শহরের শহীদ মিনার চত্বর এলাকায় ২৮ ডিসেম্বর সোমবার সকাল ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত সভা-সমাবেশ, প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

নালিতবাড়ী পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু বকর ওরফে বাক্কার এবং স্বতন্ত্র  প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) আব্দুল হালিম উকিলের পক্ষে একই সময়ে শহীদ মিনার চত্বরে সভা আহ্বান করায় প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

nalitabari clash between supporters of two candidates
রোববারের মারামারির সময় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাঈদ মোল্লা ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করে বলেন, দুই পক্ষ একই সময়ে একই স্থানে সভা আহবান করায় আইনশৃঙ্খল পরিস্থিতি অবনতির আশঙ্কায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ব্যাপারে ইতোমধ্যে শহরে মাইকিং করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবু বকর ওরফে বাক্কার ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম উকিলের সমর্থকদের মধ্যে রোববার রাতে শহীদ মিনার এলাকায় সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষে ২০ জন আহত হয়। আহত পাঁচজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে সোমবার বেলা ১২টায় আবু বকর ওরফে বাক্কার এবং বিদ্রোহী আব্দুল হালিম উকিলের পক্ষে শহীদ মিনার চত্বর এলাকায় প্রতিবাদ সভা আহ্বান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.