সাতক্ষীরায় বিএনপি, তৃতীয় স্থান পেয়ে আ. লীগ সমর্থকদের তাণ্ডব

আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা: সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভার অনানুষ্ঠানিক ফলাফলে বিএনপির প্রার্থীরা মেয়র নির্বাচিত হওয়ার পথে।

আওয়ামী লীগের প্রার্থীরা এ দুটি পৌরসভায় বিএনপির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেননি। দুটি পৌরসভাতেই আওয়ামী লীগ প্রার্থীরা তৃতীয় অবস্থানে রয়েছেন।

কলারোয়া পৌরসভায় ভোটের ফলাফল ঘোষণার সময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী আমিনুল ইসলাম লাল্টু ও তার সমর্থকরা ককটেল হামলা চালিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ের দখল নিয়ে নেয়।

এ সময় রিটার্নিং অফিসার আহমেদ আলি ও উপজেলা নির্বাচন অফিসার বেনজির আহমেদসহ কর্মকর্তা ও অন্যান্যরা আটকা পড়েন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ও পুলিশ চারদিকে টহল দিতে থাকে। এ সময় দফায় দফায় ককটেল বিস্ফোরিত হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

প্রায় এক ঘন্টা ঘোষণা বন্ধ থাকার পর ফের ফলাফল ঘোষণা শুরু হয়। পরে তা আবারও বন্ধ হয়ে যায়।

বিএনপির মেয়র প্রার্থী আক্তারুল ইসলাম জানান, শেষ খবরে  তিনি ৫ হাজার ৪৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আরাফাত হোসেন ৪ হাজার ৪৫ ভোট পেয়েছেন।

এদিকে সাতক্ষীরার ৩১টি কেন্দ্রের দু-একটি বাদে সবগুলোর ফলাফল রিটার্র্নিং অফিসারের কাছে আসা সত্ত্বেও তিনি তা প্রকাশ ও ঘোষণা না করেই রাতে অফিস থেকে চলে যান। রিটার্নিং অফিসার এহতেশামুল হক জানান, তিনি তার অধস্তন কর্মকর্তাদের কাছে ফলাফলের শিট রেখে চলে এসেছেন।

বিএনপির মেয়র প্রার্থী তাজকিন আহমেদ চিশতি জানান, এ পৌরসভার ৩১টি ভোট কেন্দ্রে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি ১৬ হাজার ৩৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির প্রার্থী শেখ আজহার হোসেন পেয়েছেন ১২ হাজার ৫০০ ভোট।

ফল জানাজানি হওয়ার পরপরই আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহাদাত হোসেনের সমর্থকরা সাতক্ষীরা রিটার্নিং অফিসে যেয়ে হামলা ও ভাঙচুর করে। এ সময় ফলাফল ঘোষণা স্থগিত হয়ে যায়। এর আগে তারা মিছিল নিয়ে যাবার পথে তারা সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ককটেল বিষ্ফোরণ ঘটায়। রাত ৯টায়  এই রিপোর্ট লেখা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে ককটেল ফাটিয়ে সন্ত্রাস সৃষ্টি করে তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.