উৎকোচের অভিযোগে শেরপুরে প্রিসাইডিং অফিসারকে ৭ দিন, মেম্বার প্রার্থীকে ১ মাসের কারাদণ্ড

হাকিম বাবুল, শেরপুর: ভোটে উৎকোচ লেনদেনের অভিযোগে শেরপুরে ঝিনাইগাতী উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের লয়খা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রত্যাহার হওয়া প্রিসাইডিং অফিসার মো. আব্দুল বারিক মিয়াকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ওই ঘটনায় উৎকোচ প্রদানকারী ৯ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী তালা প্রতিকের সাইফুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ৬ মে শুক্রবার রাত ১১ টার দিকে ঝিনাইগাতী উপজেলা পরিষদ কমপ্লেক্সে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঝিনাইগাতীর ইউএনও মোহাম্মদ সেলিম মিয়া ভ্রাম্যমান আদালতে এ সাজার রায় ঘোষণা করেন।

ভোট গ্রহণের কয়েকঘন্টা আগে শুক্রবার রাতে কেন্দ্রের প্রায় আধা কিলোমিটার দূরে গিয়ে মেম্বার প্রার্থী সাইফুল ইসলামের নিকট থেকে ১০ হাজার টাকা উৎকোচ নেয়। এ সময় স্থানীয় জনতা ওই প্রিসাইডিং অফিসারকে হাতে-নাতে আটক করে মারপিট করে। পরে পুলিশ ও ইউএনও ঘটনাস্থলে গিয়ে তাকে সেখান থেকে উদ্ধার করেন। রাত ১০ টার দিকে তাকে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব থেকে প্রত্যাহার ও আটক করে ভ্রাম্যমান আদালতের সামনে হাজির করা হয়।

এ দিকে, লয়খা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নতুন করে মো. নাজমুল হক নামে এক কলেজ শিক্ষককে প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোখলেছুর রহমান জানিয়েছেন।

৭ মে শনিবার ঝিনাইগাতী উপজেলার ৭ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.