নাচোল কসবা ইউপি’র স্থগিত নির্বাচনে আ’লীগ-বিএনপির হাড্ডা-হাড্ডি লড়াই

মোঃ আব্দুর রহমান মানিক, (নাচোল) চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্থগিত হওয়া কসবা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮ মে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে এলাকায় নির্বাচনী প্রচারণা বেশ জমে উঠেছে। নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে হাড্ডা হাড্ডি লড়াইয়ের সম্ভবনা দেখছেন অনেকেই। তবে দলের মধ্যে অন্ত:দ্বন্দ্ব  থাকলেও নেই কোন বিদ্রোহী প্রার্থী।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থীত তরুণ প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন প্রভাষক আজিজুর রহমান। তিনি দলীয় প্রতীক নৌকা নিয়ে রাতদিন দলীয় নেতা কর্মীদের নিয়ে মাঠে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অপর দিকে  বিএনপি সমর্থীত প্রার্থী মাহবুবুল আলম (খোকন) ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় কর্মীদের সাথে নিয়ে কাজ করছেন।

সরোজমিনে এলাকায় গেলে অনেকেই আওয়ামী লীগের প্রার্থী প্রভাষক আজিজুর রহমানের সাথে বিএনপি সমর্থীত প্রার্থী মাহবুবুল আলমের (খোকন) হাড্ডা-হাড্ডি লড়াইয়ের কথা জানায়। তবে সম্প্রতি অনুষ্ঠিতব্য নাচোল উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের চাইতে এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনও দলীয়  প্রার্থীর বিদ্রোহী প্রার্থী না থাকার কারণে দলীয় কোন্দল ভুলে নিজ দলীয় প্রার্থীর হয়ে অনেকেই কাজ করছেন।

এদিকে  জামায়াত সমর্থীত স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেনের বিরুদ্ধে সম্প্রতি বিস্ফোরক আইনে মামলা থাকায় ৪মে তিনি আদালতে আতœসমর্পন করেছেন। বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করায় বর্তমানে তিনি জেলা কারাগারে রয়েছেন। বর্তমানে তার কর্মীরা আনারস প্রতীক নিয়ে মাঠে কাজ করছেন।

এ ছাড়া সংরক্ষিত মহিলা আসন ৩টি ওয়ার্ডে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৯টি ওয়ার্ডে ৩১ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে দিনরাত মাঠে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। উপজেলা রিটার্নিং আফিসার সত্যেন কুমার ও নাচোল থানার অফিসার ইনচার্জ ওসি ফাছির উদ্দিন আইন শৃংখলার সার্বিক পরিস্থিতি ভাল রয়েছে বলে  নিশ্চিত করেছেন। আগামী ২৮মে কসবা ইউনিয়নের ১৩টি কেন্দ্রর ৬৪টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪’শ ৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ১’শ ৫৮জন ও নারী ভোটার ১১ হাজার ২’শ ৫০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.