বাগেরহাট হাসপাতালের সেবার মানোন্নয়নে যৌথসভা

প্রতিনিধি, বাগেরহাট: ‘বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসকসহ লোকবলের অভাব এবং শয্যা অনুপাতে রোগীর চাপ অত্যাধিক হওয়ায় কাঙ্খিত চিকিৎসা সেবা প্রদান ব্যহত হচ্ছে। দর্শনার্থীদের ভীড়, অবকাঠামোগত দুর্বলতা এবং সচেতনতার অভাবও রয়েছে। প্রতিকুল এ অবস্থার মধ্যেও সর্বাধিক সেবা নিশ্চিত করার চেষ্টা করা হয়। সেবার মান আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে।’ শনিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে টিআইবি’র সচেতন নাগরিক কমিটির উদ্যোগে সেবার মানোন্নয়নে করণীয় শীর্ষক এক ‘যৌথ মতবিনিময় সভায়’ বাগেরহাটের সিভিল সার্জন ডা: অরুন চন্দ্র মন্ডল এ কথা বলেন।

Bagerhat Photo-3 (04.06
বাগেরহাট হাসপাতালের সেবার মানোন্নয়নে যৌথসভা

সদর হাসপাতাল সভাকক্ষে সনাক সভাপতি এডভোকেট রাম কৃষ্ণ বসুর সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য রাখেন, আরএমও ডা: শেখ মো: মোশাররফ হোসেন, বিশেষজ্ঞ চিকিৎসক সৈয়দা রুখসানা পারভীন, সনাক সদস্য ফরিদা বেগম, তহুরা খানম, টিআইবি’র স্থানীয় ব্যবস্থাপক শেখ বশির আহমেদ, ওয়ার্ড মাস্টার মোল্লা নজরুল ইসলাম, নার্সিং সুপারভাইজার মর্জিনা বেগম প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন সনাক, বাগেরহাটের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক বাবুল সরদার।

মতবিনিময় সভায় হাসপাতালের সেবা সম্পর্কিত বিষয়ে সরাসরি প্রশ্ন ও মতামত প্রদান করেন সিভিল সার্জন ডা: অরুন চন্দ্র মন্ডল। সিভিল সার্জন বলেন, ৫০ শয্যার অবকাঠামো ও জনবল নিয়ে প্রতিদিন প্রায় ১৫০ থেকে দুই’শ জনের সেবা দিতে হয়। তারপরও অর্থপেডিকস, গাইনী, সার্জারি এবং চক্ষু বিভাগে চিকিৎসক না থাকায় সমস্যা হচ্ছে। এ ছাড়া জনবলের অভাবে দর্শনার্থী নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ছে। তারপরও সেবা প্রদানে কাউন্সিলিং করাসহ আরো আন্তরিক হওয়ার জন্য তিনি নার্স ও ডাক্তারদের পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.