ঝুঁকিপূর্ণ বয়লার চালানোর দায়ে রায়পুরে একজনের লাখ টাকা জরিমানা

মো. মাহবুবুল আলম মিন্টু, রায়পুর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজারে ঝুঁকিপূর্ণভাবে বয়লার চালানোর দায়ে এক বয়লার মালিককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বয়লার মালিকের নাম আলী হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আলম মঙ্গলবার অভিযান পরিচালনার সময় তাকে জরিমানা করেন।

Raipur (Lakshmipur) News 10-10-2016 (2)

রায়পুরে ঝুঁকিপূর্ণ বয়লার চালানোর দায়ে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, ঝুঁকিপূর্ণ অবস্থায় সয়াবিন প্রক্রিয়াজাতকরণ করতে বয়লার চালানোর অপরাধে মালিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। একই অভিযানে পৃথক স্থানে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই-এর অনুমোদবিহীন খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে বিক্রেতাকে ২০ হাজার টাকা ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় মোটরসাইকেল চালককে ৫০০ টাকা করে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। অনিয়মের সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। পর্যায়ক্রমে অন্যান্য বয়লারেও অভিযান চলবে।

হায়দরগঞ্জ বাজার এলাকায় দীর্ঘদিন থেকে সয়াবিন প্রক্রিয়াজাতকরণের জন্য অনুমোদন ছাড়া আলী হোসেন, রহমত আলী, তছলিম হাওলাদার, আমিন মাস্টার ও মনির হোসেন স্বপন প্রত্যেকে একটি করে মোট পাঁচটি বয়লার চালিয়ে আসছেন। ইতোপূর্বে এসব কারখানায় দুর্ঘটনায় তিন শ্রমিক মারা যায়, ২০ জনের অধিক শ্রমিক আহত হওয়ার ঘটনা ঘটে। কিন্তু এসব ঝুঁকিপূর্ণ বয়লার বন্ধে দৃশ্যমান কোনো উদ্যোগ এলাকাবাসী দেখেনি। বয়লার চালানোর সময় ধোঁয়ায় আশপাশের বাসিন্দাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়। ঝুঁকি জেনেও নিতান্ত বাধ্য হয়ে শ্রমিকরা এখানে কাজ করছে।

Be the first to comment on "ঝুঁকিপূর্ণ বয়লার চালানোর দায়ে রায়পুরে একজনের লাখ টাকা জরিমানা"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.