যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই: মতিয়া চৌধুরী

krishi-montri-motia-chy

নালিতাবাড়ীর পূজা উদযাপন পরিষদের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী।

হাকিম বাবুল, শেরপুর: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ বিশ্বাস করে এবং মানে যে, ধর্ম যার যার উৎসব সবার। আর তাই তো বঙ্গবন্ধুর গড়া আওয়ামী লীগ ধর্ম নিয়ে কোনো রাজনীতি করে না, ধর্ম নিয়ে কেউ রাজনীতি করুক তা চায় না। যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই।

নিজের নির্বাচনী এলাকা শেরপুরের নকলা ও নালিতাবাড়ী উপজেলায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এক অনুষ্ঠানে তিনি এসব বলেন।

মন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে নালিতাবাড়ী উপজেলা সদরে গোপাল জিউর মন্দিরে বিজয়া দশমী উপলক্ষে পূজা উদযাপন পরিষদ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, সম্প্রদায়ে-সম্প্রদায়ে, ধর্মে-ধর্মে হানাহানি-খুনাখুনির চিহ্নমাত্র যেন বাংলাদেশে না থাকে, সেটা শেখ হাসিনা নিশ্চিত করতে সক্ষম হয়েছেন। মসজিদ-মন্দির-গীর্জা-প্যাগোডা সব জায়গায় অস্থিরতা সৃষ্টির কম চেষ্টা করা হয়নি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হস্তে সেটা দমন করতে সক্ষম হয়েছেন। প্রধানমন্ত্রী যেখানেই যাচ্ছেন সেখানেই সম্মান পাচ্ছেন। ‘চ্যাম্পিয়ন অব দি আর্থ’ পুরস্কার নিতে গিয়ে প্রধানমন্ত্রী হানাহানির বিরুদ্ধে কথা বলেছেন, অভিবাসীদের পক্ষে কথা বলেছেন, নারীমুক্তির কথা বলেছেন। দুর্গা তো নারী মুক্তিরই একটি প্রতিচ্ছবি।

এ সময় শেরপুরের জলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট আব্দুল হালিম, খামারবাড়ির উপপরিচালক আশরাফ উদ্দিনসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Be the first to comment on "যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই: মতিয়া চৌধুরী"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.