মধুপুরে শিক্ষার্থীদের মাঝে টিআইবি’র দুর্নীতিবিরোধী ভিডিও প্রদর্শণ

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুর ইদিলপুর হাই স্কুলে রোববার সচেতন নাগরিক কমিটি (সনাক) মধুপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের উদ্যোগে দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা ‘আলোর পথে মানুষেরা’ প্রদর্শিত হয়। বিদ্যালয়ের তরুণ ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করতেই এই ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রদর্শনীর শুরুতে টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: হাবিবুর রহমান চৌধুরী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, দুর্নীতির কারণে আমাদের সকল উন্নয়ন ও সম্ভবনা নষ্ট হচ্ছে। তোমরা সকলেই আগামীর ভবিষ্যৎ। তোমরাই একদিন এই দেশ পরিচালনার দায়িত্ব পাবে। কেউ জনপ্রতিনিধি হবে আবার কেউ বা সরকারের মধ্যে থেকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে। তিনি প্রশ্ন রেখে বলেন, সমাজের ভাল-মন্দ সম্পর্কে তোমাদের সম্যক ধারণা না থাকলে দুর্নীতিকে তোমরা ঘৃণা করতে শিখবে কীভাবে? আর এই বিষয়টি সম্পর্কে ধারণা দিতেই আমাদের আজকের আয়োজন।

তিনি আরো বলেন, শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার ও জলবায়ু অর্থায়নে তহবিল ব্যবস্থাপনাসহ সরকারি প্রতিষ্ঠানের সেবাসমূহে বিরাজমান নানা অসঙ্গতিগুলো এই নাটকে উঠে এসেছে।  যা আমাদের জীবনে ঘটে যাওয়া প্রতিনিয়ত দুর্নীতি ও বঞ্চনার চিত্র। তোমরা স্বাধীনতার চেতনায় উজ্জ্বীবিত হয়ে দুর্নীতিকে বাংলাদেশের মানচিত্র থেকে বিদায় করবে এই আমার বিশ্বাস। এসময় ড্রামা প্রদর্শনীটি বিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি শিক্ষক, ইয়েস, ইয়েস ফ্রেন্ডসসহ বিদ্যালয়ের তিন শতাধিক ছাত্র-ছাত্রী উপভোগ করেন। ড্রামা প্রদর্শনীটির উদ্বোধন করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: আমিনুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.