নাচোলে ১০ টাকা কেজির চাল বিতরণের তালিকায় প্রভাবশালী ও নেতারা

অলিউল হক ডলার, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ): চাঁপাইনবাবগঞ্জের নাচোলে হতদরিদ্রদের ১০টাকা কেজি দরে চাল নিচ্ছে প্রভাবশালী  ও সরকার দলীয় নেতাকর্মীরা। উপজেলার ৪টি ইউনিয়নে জনপ্রতিনিধি ও স্থানীয় আ’লীগ নেতাদের দেওয়া তালিকায় নাচোলের প্রায় ৫ হাজার পরিবারের মধ্যে অর্ধেকের বেশি কার্ড বিতরণ হয়েছে প্রভাবশালী ও দলীয় নেতাকর্মী ও তাদের আত্মীয় স্বজনদের নামে।

৫ বিঘা জমির মালিক থেকে  শুরু করে ৩০ বিঘা জমির মালিকের নামে বিতরণ করা হয়েছে এ চালের কার্ড। তথ্য অনুসন্ধানে জানা গেছে, নাচোল উপজেলার সদর ইউনিয়নের দুলাহার গ্রামের আলহাজ্ব হাফেজ উদ্দিনের ছেলে রাজু আহম্মেদ ৩৫ বিঘা জমি আবাদ করেন। তাকে দেওয়া হয়েছে হতদরিদ্রের কার্ড। একই গ্রামের আওয়ামী লীগ নেতা মৃত জানবক্সের ছেলে নুরনবীর নামে দেওয়া হয়েছে কার্ড।

এলাকাবাসী জানায়, নুরনবী ১৫-২০ বিঘা জমি চাষাবাদ করেন এবং সিংঙ্গাপুরে তার ছেলে চাকুির করেন। একই অভিযোগ রয়েছে মৃত অহির বক্রোর ছেলে কেরামত ও কিয়ামতের বিরুদ্ধে। তারা উভয়ে ৩০ বিঘা জমি চাষাবাদ করেন। সরেজমিনে জানা গেছে ওই গ্রামের মৃত কাঙ্গালু মন্ডলের ছেলে আব্দুর রহমান ২০ বিঘা জমি চাষাবাদ করেও হতদরিদ্রদের কার্ড নিয়েছেন।

এছাড়াও উপজেলার নেজামপুর ইউনিয়নের গোসাইপুর, টিকইল, কাজলকেশর গ্রামে বিত্তবানদেরকে দেওয়া হয়েছে ১০টাকা কেজির চালের কার্ড। এর মধ্যে স্কুল শিক্ষক আব্দুল হাই সুইট,  গোসাইপুর গ্রামের ১৩ বিঘা জমির মালিক নজরুল ইসলামের ছেলে একরামুল হক, ৮বিঘা জমির মালিক মালা বক্সের ছেলে মনিরুল, ৭ বিঘা জমির মালিক সাফিউলের স্ত্রী পিয়ারা খাতুনসহ ওই ইউনিয়নের ভিজিডি কার্ডধারী ব্যাক্তির নামেও কার্ড দেয়া হয়েছে। অভিযোগ রয়েছে, উপজেলার কসবা ও ফতেপুর ইউনিয়নেও ৫০ ভাগ কার্ড রয়েছে চাকুরীজীবি, ডিলার ও তৃণমুল নেতাদের স্ত্রী, সন্তান ও আত্মীয় স্বজনদের নামে।

Be the first to comment on "নাচোলে ১০ টাকা কেজির চাল বিতরণের তালিকায় প্রভাবশালী ও নেতারা"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.