ঈশ্বরদীতে বালু মহলের জমি-জমা নিয়ে সংঘর্ষে আহত ২

স্বপন কুমার কুন্ডু, ঈশ্বরদী (পাবনা): ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের রূপপুর সড়কের মাথায় বালু মহলের জমি-জমার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে দুই জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুর পৌনে ১২টার দিকে। সংঘর্ষে আহতরা হলেন শাহিদুর রহমান ডন (৩০) এবং উজ্জ্বল হোসেন (৩২)।

এলাকাবাসী জানায়, নদী হতে বালু উত্তোলন করে যে জমিতে রাখা হয়, কিছুদিন যাবত সে জমির অংশ বিশেষের মালিকানা শাহিদুর রহমান ডন দাবি করছিল। বালুমহল নিয়ন্ত্রণকারীদের কাছে ওই জমি অন্য লোকজন লিজ দিয়ে ভোগ করছিল। সোমবার ওই জমির আধিপত্য বিস্তারের জন্য গেলে ডন গ্রুপ ও উজ্জল গ্রুপের প্রথমে কথা কাটাকাটি এবং পরে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় গোলাগুলিও হয় বলে এলাকাবাসী জানিয়েছে। স্থানীয়রা আরো জানান, উজ্জলের হাতে গুলি লাগলেও সে হাসপাতালে ভর্তি না হয়ে স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহণ করে। ডনও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস বালু মহলের জমির দখল বা আধিপত্য বিস্তারের বিষয়টি অস্বীকার করে বলেন, শরীকানা সংক্রান্ত জমি-জমার ভাগাভাগি নিয়ে এই ঘটনা ঘটেছে। উভয়গ্রুই আওয়ামী লীগের সমর্থক বলে তিনি জানিয়েছেন। উজ্জলের গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ভাওতাবাজী বলে চেয়ারম্যান জানিয়েছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল হাই গোলাগুলির ঘটনা অস্বীকার করে বলেন, গোলযোগ হয়েছে শুনেছি। কিন্তু কোন পক্ষই এখনও থানায় অভিযোগ করেনি।

Be the first to comment on "ঈশ্বরদীতে বালু মহলের জমি-জমা নিয়ে সংঘর্ষে আহত ২"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.