ঝিনাইদহে প্রতিপক্ষের হামলায় ২ পা হারানো মামলার ১৩ আসামির আত্মসমর্পণ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নলভাঙ্গা গ্রামের কৃষক শাহানুর রহমান বিশ্বাসের ওপর হামলাকারী অভিযুক্ত ১৩ আসামি অবশেষে আদালতে আত্মসমর্পণ করেছেন। প্রতিপক্ষের হামলায় দুই পা হারান শাহানুর বিশ্বাস। বুধবার বেলা ১টার দিকে ঝিনাইদহের আমলী আদালতের (কালীগঞ্জ) বিচারক কাজী আশরাফুজ্জামানের আদালতে হাজির হয়ে তারা জামিন আবেদন করেন।

jhinaidah-23-11-16

প্রতিপক্ষের হামলায় দুই পা হারান শাহানুর বিশ্বাস।

আসামিদের পক্ষে এডভোকেট শেখ আব্দুল্লাহ মিন্টু জামিনের আবেদন করলে শুনানী শেষ বিজ্ঞ বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম আসামিদের আত্মসমর্পনের বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার দুপুরে কাষ্টভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মেম্বর, একই গ্রামের বিল্লাল হোসেন, জাহিদুল ইসলাম, ইমদাদুল ইসলাম, হাসান আলী, মোতালেব হোসেন, টুকু মিয়াসহ ১৩ জন আদালতে আত্মসমর্পণ করেন।

এর আগে কামাল মেম্বরের বড় ভাই আজাদ ও লিখন নামের দুই জনকে চলতি মাসের ৭ তারিখে গ্রেফতার করে পুলিশ। ইতিমধ্যে আসামি লিখন আদালত থেকে জামিনে মুক্তিও পেয়েছেন। অপরদিকে বুধবার সকালে ঝিনাইদহের পুলিশ সুপার মো: মিজানুর রহমান কালীগঞ্জ থানা পরিদর্শন করেছেন। এ সময় তিনি আলোচিত এ মামলার নথিপত্র পর্যালোচনা করেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট থানা পুলিশ।

পুলিশ আরও জানায়, গত ১৬ অক্টোবর সামাজিক বিরোধে নলভাঙ্গা গ্রামের কৃষক শাহানুর বিশ্বাসের ওপর হামলা চালায় যুবলীগ নেতা কামাল মেম্বরসহ তার দলবল। পরবর্তীতে শাহানুরের দুই পা কেটে ফেলতে হয়।

গত ৯ নভেম্বর কালীগঞ্জ থানায় ১৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন দুই পা হারানো শাহনুরের ভাই সামাউল ইসলাম। আসামিদের ৭২ ঘন্টার মধ্যে কারাবন্দী করতে হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র দ্বৈত বেঞ্চ নির্দেশ প্রদান করেন।

আদেশে ২৭ নভেম্বর এর মধ্যে আসামিদের কারাবন্দী করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার জন্য স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঝিনাইদহ জেলা প্রশাসক, পুলিশ সুপার, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। আদালতের নির্দেশ বাস্তবায়নে তৎপর হয় পুলিশ। ফলে বাধ্য হয়ে আলোচিত মামলার ১৩ আসামি বুধবার আদালতে আত্মসমর্পন করেন।

Be the first to comment on "ঝিনাইদহে প্রতিপক্ষের হামলায় ২ পা হারানো মামলার ১৩ আসামির আত্মসমর্পণ"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.