মুক্তিপণের দাবিতে বঙ্গোপসাগরে ৭ ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করেছে জাহাঙ্গীর বাহিনী

জাহিবা হোসাইন, মোংলা (বাগেরহাট): বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকা থেকে মুক্তিপণের দাবিতে সাতটি ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করেছে জলদস্যু জাহাঙ্গীর বাহিনী। অপহৃত জেলেদের বাড়ি বাগেরহাটের রামপাল ও সাতক্ষীরার বোয়াইলে ও চুকনগর এলাকায়।

জেলে-মহাজন সূত্র জানায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সংলগ্ন বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় বুধবার ভোরে মাছ শিকার করছিল জেলেরা। এ সময় ওই এলাকার জেলে বহরে অতর্কিত হামলা ও লুটপাট চালায় দস্যু জাহাঙ্গীর বাহিনী। এ সময় দস্যুরা ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির বিপুল পরিমাণ মাছ লুটে নেয়। পরে জনপ্রতি এক লাখ টাকা করে মুক্তিপণের দাবিতে সাতটি মাছ ধরার ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করে নিয়ে যায় জাহাঙ্গীর বাহিনী।

সাতটি ট্রলারের মধ্যে বাগেরহাটের রামপাল উপজেলার উলুবুনিয়ার কামরুল গাজী একটি ও শ্রীফলতলার ফরহাদের ১টি ট্রলার রয়েছে বলে জানিয়েছে জেলে-মহাজনেরা। অপহৃত এ সকল জেলেদের বাড়ি বাগেরহাট ও সাতক্ষীরার বিভিন্ন এলাকায়।

জেলে অপরহণের ঘটনায় কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা) জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী বলেন, খবর পাওয়া মাত্রই ওই এলাকায় অভিযান শুরু করেছে কোস্টগার্ড।

Be the first to comment on "মুক্তিপণের দাবিতে বঙ্গোপসাগরে ৭ ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করেছে জাহাঙ্গীর বাহিনী"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.