ধনবাড়ীতে মা ও শিশুমৃত্যু রোধ এবং শিশুদের বিকাশে কর্মসূচির অবহিতকরণ সভা

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের ধনবাড়ীতে মা ও শিশুমৃত্যুর হার কমিয়ে আনতে এবং শিশুদের বিকাশ উন্নয়নে স্বাস্থ্য অধিদপ্তরের আইএমসিআই কর্মসূচির আওতায় আইইসিএমএনসিএইচ (ইমপ্রুভিং ইফেকটিভ কভারেজ অব মেটার্নাল নিউবর্ন এন্ড চাইল্ড হেল্থ) এর কার্যক্রমের অবহিতকরণ সভা মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কোইকা (KOICA) এবং ইউনিসেফ (UNICEF) এর আর্থিক সহায়তায় পার্টনার্স ইন হেল্থ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

madhupur-06-12-2016

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আশরাফ আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ। সভায় কর্মসূচির বিভিন্ন দিকে নিয়ে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন রহমান, আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন শিমুল, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, প্রকল্পের জেলা সমন্বযকারী মো. ফেরদৌস, উপজেলা সমন্বয়কারী সালাউদ্দিন ভূইয়া, ইউপি চেয়ারম্যান আরিফ বজলু, স্বাস্থ্য পরিদর্শক নূরুল ইসলাম প্রমুখ।

সভায় জানানো হয়, মা ও শিশু মৃত্যুর হার কমিয়ে আনা এবং শিশুদের বিকাশ উন্নয়নে অবদান রাখা, পারিবারিক পর্যায়ে উন্নতসেবা প্রদানে উদ্বুদ্ধ করা, সময়মত চিকিৎসাসেবা গ্রহণে অনুপ্রাণিত করা, মাতৃকালীনসেবা ও অত্যাবশ্যকীয় শিশুসেবা গ্রহীতার হার বৃদ্ধি করা এবং স্থানীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থ্যপনায় সহযোগিতামূলক কাঠামো তৈরিতে অবদান রাখাই প্রকল্পের মূল লক্ষ্য এবং উদ্দেশ্য।

Be the first to comment on "ধনবাড়ীতে মা ও শিশুমৃত্যু রোধ এবং শিশুদের বিকাশে কর্মসূচির অবহিতকরণ সভা"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.