দিনাজপুর হাবিপ্রবি-তে ভিসি না থাকায় অচলাবস্থা, ভর্তি কার্যক্রম স্থগিত

রতন সিং, দিনাজপুর: দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ভিসি না থাকায় নির্বাহী কার্যক্রমসহ আর্থিক ব্যয় বন্ধ হয়ে গেছে। ফলে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।
দিনাজপুর হাবিপ্রবির গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোঃ মোমিনুল ইসলাম জানান, গত ২৬ সেপ্টেম্বর সাবেক ভিসি অধ্যাপক মোঃ রুহুল আমিনের চার বছর নিয়োগের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর ১৪ ডিসেম্বর বুধবার পর্যন্ত গত ২ মাস ১৮ দিনে নতুন কোনও ভিসি এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পাননি। সাবেক ভিসি গত ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর চার বছরের জন্য ভিসি পদে নিয়োগ পেয়েছিলেন।

এ ব্যাপারে হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম জানান, গত ২৬ সেপ্টেম্বর সাবেক ভিসি অধ্যাপক মোঃ রুহুল আমিনের নিয়োগের মেয়াদ শেষ হয়। এরপর থেকে এ বিশ্ববিদ্যালয় ভিসি ছাড়াই চলছে। ভিসি না থাকায় বিশ্ববিদ্যালয়ের নির্বাহী কার্যক্রমসহ সকল আর্থিক ব্যয় বন্ধ রয়েছে। এছাড়া দৈনিক হাজিরা ও মাষ্টাররোলে থাকা কর্মচারীদের বেতন এবং চলমান ব্যয় বন্ধ রয়েছে।

চলতি শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রমের জন্য রুটিন ঘোষণা করা হলেও ভিসি না থাকায় পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়। এবারে হাবিপ্রবিতে নিয়মিত ও বিভিন্ন কোটায় ভর্তির জন্য ২ হাজার ৮৭টি পদের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী আবেদন করেছে। গত বছর এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আবেদন ছিল প্রায় ৫৮ হাজার। এবার প্রায় ৩৮ হাজার আবেদন বেড়েছে।

Be the first to comment on "দিনাজপুর হাবিপ্রবি-তে ভিসি না থাকায় অচলাবস্থা, ভর্তি কার্যক্রম স্থগিত"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.