সাতক্ষীরার দরগাহপুর গ্রামে ৮ দিন ধরে জ্বলছে গ্যাস

আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুরে মাটির নিচ থেকে এখনো উঠছে গ্যাস। স্থানীয়রা ভেবেছিল দ্রুতই এ গ্যাস উদ্গিরণ শেষ হবে। কিন্তু আট দিনেও তা শেষ হয়নি। এখনও সেখানে আগুন জ্বলছে।

satkhira-gas-mo

সাতক্ষীরার দরগাহপুর গ্রামে ৮ দিন ধরে জ্বলছে গ্যাস।

দরগাহপুর ইউপি চেয়ারমান শেখ মিরাজ আলী জানান, ৬ ডিসেম্বর থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত আটদিন ধরে দরগাহপুরে মাটির নিচ থেকে অবিরত গ্যাস উদ্গিরণ হচ্ছে। এ বিষয়ে তদন্তের জন্য আশাশুনি উপজেলা প্রশাসন থেকে একটি তদন্ত টিম সেখানে যায়। তারা তদন্ত প্রতিবেদনও পাঠিয়েছে পেট্রোবাংলার কাছে। তবে এখনো সেখানে পৌঁছায়নি প্রেট্রোবাংলার কোন প্রতিনিধি।

গত ৬ ডিসেম্বর মঙ্গলবার দরগাহপুর হতে তেতুলিয়া ভায়া সোনাই পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার নতুন রাস্তার কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ওয়াই এ খান এর এক দল শ্রমিক রাস্তায় বালির লেয়ার চেক করার জন্য খাসবাগান হতে প্রথম কালভার্ট এর কাছে মাটিতে পাইপ বাসানো শুরু করে। প্রায় ৭০ ফুট পাইপ বসানোর পর পাইপ দিয়ে গ্যাস বের হতে শুরু করে। শ্রমিকরা আতংকে তাড়াতাড়ি পাইপ তুলে নেয় এবং যাওয়ার সময় আগুন জ্বালিয়ে দিয়ে যায়। প্রতিদিন সেখানে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন হাজার হাজার উৎসুক জনতা আসছে গ্যাসের উদ্গিরণ দেখতে।

Be the first to comment on "সাতক্ষীরার দরগাহপুর গ্রামে ৮ দিন ধরে জ্বলছে গ্যাস"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.