দিনাজপুরে রেলের অত্যাধুনিক বগি সংযোজন করলেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী

রতন সিং, দিনাজপুর: সরকার রেল যোগাযোগ আধুনিকীকরণে মেগা প্রকল্প গ্রহণ করেছে। সারা দেশে দুই লেনের লাইন স্থাপন এবং সেবার মান উন্নয়নে নেয়া হচ্ছে প্রকল্প। রেলের নতুন কোচ নির্মাণে ৫০ হাজার কোটি টাকা ব্যয় করা হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় দিনাজপুর রেলওয়ে ষ্টেশনে ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের জন্য ইন্দোনেশিয়া থেকে আমদানি করা আরামদায়ক বগি (কোচ) “লাল-সবুজ” সার্ভিসের উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি এসব কথা বলেন। তিনি বলেন, রেল যোগাযোগ আরও নির্বিঘœ করতে এবং যাত্রীসেবার মান বাড়াতে সরকার সারাদেশে দুই লেন বিশিষ্ট রেললাইন নির্মাণের প্রকল্প গ্রহণ করছে। রেলকে আধুনিক ও যুগোপযোগী করে যাত্রীসেবার মান বাড়াতে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এরই অংশ হিসেবে ৫০ হাজার কোটি টাকা ব্যয়ে রেলের নতুন বগি (কোচ) নির্মাণ করা হচ্ছে।

ঢাকা-দিনাজপুর রুটের আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেসে অত্যাধুনিক কোচ “লাল-সবুজ” সংযোজনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক খায়রুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও পুলিশ সুপার হামিদুল আলম।

আধুনিক ট্রেনের ১২টি বগিতে এসি ও নন এসি সার্ভিসসহ মোট ৮৫২ জন যাত্রী ভ্রমন করতে পারবেন।

Be the first to comment on "দিনাজপুরে রেলের অত্যাধুনিক বগি সংযোজন করলেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.