দিনাজপুরে মিউনিসিপ্যাল হাই স্কুলের ১৬০ বছরপূর্তি ও পুণর্মিলনী উৎসব

রতন সিং, দিনাজপুর: দিনাজপুরে ঐতিহ্যবাহী মিউনিসিপ্যাল হাই স্কুলের ১৬০ বছরপূর্তি ও পুণর্মিলন উৎসব পতাকা উত্তোলন, ফলক উস্মোচন, বেলুন উড়ানো, র‌্যালি, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় শহরের মিউনিসিপ্যাল স্কুল প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, ১৬০ বছরপূর্তি ফলক উন্মোচন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। এই বিদ্যালয়ে এখন আধুনিক প্রযুক্তির ছোঁয়া লেগেছে। আধুনিক ও বিজ্ঞানভিত্তিক কক্ষসহ ল্যাব স্থাপনে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছে। এই শিক্ষা কার্যক্রমের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি বিদ্যালয় পরিচালনা কমিটিসহ শিক্ষকদের পরামর্শ দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জনশীল গোপাল, হাবিপ্রবির সাবেক ভিসি অধ্যাপক মোঃ রুহুল আমিন ও পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ নেতৃবৃন্দ।

স্কুল প্রাঙ্গণে থেকে রং-বেরঙের ব্যানার ও পোষ্টারসহ এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।

স্কুলে স্থাপিত মঞ্চে স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা অতীতের স্মৃতিচারণ করেন। দীর্ঘদিন পর স্কুল প্রাঙ্গণে পুরাতন বন্ধুদের সাথে মিলিত হওয়ার আনন্দে বিগত দিনের শিক্ষার্থীরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। পুরনো দিনের স্মৃতির কথা বন্ধুদের সামনে তুলে ধরেন। একে অপরের খোঁজখবর নেন।
দুপুরে মধ্যহœ ভোজের পর স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা নাচ, গান, কৌতুক, কবিতা, গল্পসহ বিভিন্ন ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Be the first to comment on "দিনাজপুরে মিউনিসিপ্যাল হাই স্কুলের ১৬০ বছরপূর্তি ও পুণর্মিলনী উৎসব"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.