কাউখালীর ই.জি.এস শিক্ষা নিকেতনের সুবর্ণজয়ন্তী উৎসব চলছে

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): পিরোজপুরের কাউখালীর ঐতিহ্যবাহী ই.জি.এস শিক্ষা নিকেতনের (মাধ্যমিক বিদ্যালয়) দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসব শনিবার শুরু হয়েছে। নবীন-প্রবীণের পদভারে মুখরিত ক্যাম্পাস। উৎসবের আমেজ শুরু হয়েছে শুক্রবার থেকেই।

১৯৬৬ সালের ১ জানুয়ারি রঘুনাথপুর ই.জি.এস মাধ্যমিক বিদ্যালয়ের যাত্রা শুরু হয়। অনেক চড়াই-উতরাই পেরিয়ে অর্ধশত বছর পার করছে কাউখালী উপজেলা সদরের অদূরে ইতিহাস-ঐতিহ্যে ভরপুর এ বিদ্যাপীঠ।

অর্ধশত বছর উদযাপনে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। শুক্রবার থেকেই বর্ণিল সাজে সেজেছে বিদ্যালয়ের চারদিক।

কালের পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলায় যশ, খ্যাতি আর সুনাম বয়ে এনেছে। এ কলেজে জ্ঞানার্জন করেছেন দেশ-বিদেশে অবস্থান করা অনেক ক্ষণজন্মা শিক্ষার্থী। অর্ধশত বছর উদযাপন উপলক্ষে নবীন-প্রবীণের মিলনমেলায় ভরপুর কলেজ আঙ্গিণা।

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বিশেষ অতিথি বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মুঃ জিয়াউল হক, পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ খায়রুল আলম সেখ, পিরোজপুরের পুলিশ সুপার মোঃ ওয়ালিদ হোসেন ।

সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক তপন কুমার চক্রবর্তী জানান, সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসব উপলক্ষ্যে শনিবার সকালে প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের বর্ণাঢ্য  শোভাযাত্রা ক্রেস্ট বিতরণ, স্মৃতিচারণমূলক আলোচনা, প্রাক্তন ছাত্রছাত্রীদের উপস্থিতিতে এ্যালামনাই এসোসিয়েশন গঠন, র‌্যাফল ড্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Be the first to comment on "কাউখালীর ই.জি.এস শিক্ষা নিকেতনের সুবর্ণজয়ন্তী উৎসব চলছে"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.