কাউখালীতে দুর্ঘটনার কবলে শিক্ষা সফরের বাস, ৩৫ ছাত্র-শিক্ষক আহত

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): কাউখালীতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। স্বরূপকাঠি-কাউখালী-নৈকাঠি সড়কের গোসনতারা এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বাসটিতে স্বরূপকাঠির এম আর বিদ্যালয়ের ৫৫ জন শিক্ষার্থী ও শিক্ষক ছিলেন। তারা শিক্ষা সফরে বাগেরহাট যাচ্ছিল।

গুরুতর আহত ১৬ জনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্যদের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা  হয়েছে।

শিরীষ গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায় শিক্ষা সফরের বাসটি।

জানা গেছে, স্বরূপকাঠির অলঙ্কারকাঠি এম আর মাধ্যমিক বিদ্যালয় থেকে ১১০ জন শিক্ষক-শিক্ষার্থী দুটি বাসযোগে বাগেরহাটে শিক্ষা সফরে যাচ্ছিল। পথে বৈশাখী পরিবহনের (খুলনা মেট্রো জ-০৪-০০২৪) বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

গুরুতর আহতরা হলেন জয়ন্ত ব্যানার্জী, শংকর বড়াল, মো. লোকমান, ইউনুস, নাদিম, ডা. মাসুম বিল্লাহ, জাহাঙ্গীর, রিয়াজ,  রেজাউল, মাহাফুজ, জাহিদ, মাহাবুব, রাজিব, ছাব্বির, রিয়াজ, ফরিদ, রেজাউল, মিরাজ, তারিকুল, হাসিবুল ,হিমু, নিলীমা বেপারী, আয়শা ছিদ্দিকা, ফাতেমা, সজিব, শাহিন, ফোরকান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর বড়াল জানান, সকাল সাড়ে ৮টার দিকে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা  খেয়ে দুমড়ে-মুচড়ে  যায়। বাসে থাকা সব শিক্ষক-শিক্ষার্থী কম-বেশি আহত হয়।

দুর্ঘটনার খবর পেয়ে কাউখালী উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও গ্রামবাসী মিলে আহতদের উদ্ধার করে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে গুরুতর আহত ১৬ জনকে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনার পরপরই কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা লাবণী চাকমা, স্বরূপকাঠির নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ, পৌর মেয়র গোলাম কবীর, ভাইস চেয়ারম্যান লাবলু হোসেন, কাউখালী সদর চেয়ারম্যান আমিনুর রশীদ মিলটননসহ স্থানীয় জনসাধারণ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়।

Be the first to comment on "কাউখালীতে দুর্ঘটনার কবলে শিক্ষা সফরের বাস, ৩৫ ছাত্র-শিক্ষক আহত"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.