মধুপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত, চলছে মেলা

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল): গ্রাম বাংলার প্রাচীন ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতে টাঙ্গাইলের মধুপুরে শনিবার ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় দেশের প্রায় ১২টি জেলার শতাধিক অংশগ্রহণকারী কনকনে শীতে ছুটে আসেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার আকাশী দামপাড়া গ্রামে। হাজার হাজার নারী-পুরুষ দর্শকদের বৃত্তের ভিতরে দুপুর থেকে শুরু হয় ঘোড়দৌড় প্রতিযোগিতা।

Modhupur Horse Race

মধুপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, দাপট ও কদম তিন ভাগে ৯টি ইভেন্টে প্রতিযোগীরা অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন দৌড়ে ১টি ইভেন্টে ৩ জন, দাপট দৌড়ে ৪টি ইভেন্টে ১২ জন ও কদম দৌড়ে ৪ টি ইভেন্টে ১২ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হয়। এবারের ঘোড় দৌড় প্রতিযোগিতায় ৯টি ইভেন্টে মোট ২৭ জন বিজয়ীকে ওয়ালটনের সৌজন্যে ফ্রিজ, টেলিভিশনসহ ২৭টি পুরস্কার প্রদান করা হয়।

শনিবার মধুপুর আকাশী দামপাড়া মাঠে বঙ্গবন্ধু ক্লাব আয়োজিত ঘোড় দৌড় প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিরি সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক এম.পি। বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি আঃ বারী বাবুলের সভাপতিত্বে ঘোড়দৌড় প্রতিযোগিতায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার আলম খান আবু, ওয়াল্টনের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, উপজেলা নির্বাহী অফিসার রমেন্দ্র নাথ বিশ্বাস, মধুপুর পৌর মেয়র মো. মাসুদ পারভেজ, মধুপুর উপজেলা আ’লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, ওয়ালটনের মিডিয়া বিভাগের পরিচালক উদয় হাকিম, উপ-পরিচালক ফিরোজ আলম প্রমুখ।

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তোলে দেন প্রধান অতিথি ড. আব্দুর রাজ্জাক এমপি। ঘোড়দৌড় প্রতিযোগিতা উপলক্ষে ঐ মাঠে ৭ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলার আয়োজন করা হয়েছে। মেলায় নাগরদোলা, পুতুল নাচসহ কয়েক’শ স্টল বসেছে।

Be the first to comment on "মধুপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত, চলছে মেলা"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.