রাজনীতিবিদদের প্রচলিত ধ্যান-ধারণার পরিবর্তন করতে হবে: মঞ্জু

সভায় বক্তব্য রাখছেন আনোয়ার হোসেন মঞ্জু।

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, স্বাধীনতার চেতনা, বর্তমান সরকারের ধরন ও আকাঙ্খাকে উপলব্ধি করে সকলের রাজনৈতিক কর্মপন্থা নির্ধারণ করা উচিত। আগামী নির্বাচন কেমন হবে তার বাস্তবতা চিন্তা করে এখন থেকেই সে লক্ষ্যে প্রত্যেক রাজনৈতিক দলকে অগ্রসর হতে হবে। রাজনীতি হতে হবে ভিন্নধারার এবং রাজনীতিবিদদের প্রচলিত ধ্যান-ধারণা ও অবস্থান পরিবর্তন করতে হবে।

মন্ত্রী শনিবার বিকেলে কাউখালী উপজেলা জাতীয় পার্টি আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখছেন আনোয়ার হোসেন মঞ্জু।

সভায় আনোয়ার হোসেন মঞ্জু আরো বলেন, গণতন্ত্রের প্রতি সম্মানবোধ জাগ্রত করা এখন সময়ের দাবি। দেশের সমকালীন বড় সমস্যা হচ্ছে গণতন্ত্র না বোঝা তথা রাজনীতিতে সহনশীলতার অনুপস্থিতি। রাজনীতির আগামী দিনের গতি-প্রকৃতি অনুধাবন করে সকল দলের কর্মকৌশল গ্রহণ প্রয়োজন উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু হত্যা-পরবর্তী সময়ে দেশে অনভিপ্রেত রাজনৈতিক চর্চার প্রত্যাবর্তন আমরা অবশ্যই হতে দেব না। নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সাথে আমরা যখন সংলাপ করেছি তখন তাঁর কাছে কিছু প্রশ্ন রেখে এসেছি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের দিয়ে ভোট গ্রহণ ও নির্বাচন পরিচালনা করার ক্ষেত্রে আমরা রাষ্ট্রপতিকে বলেছি ডিসি-ইউএনওদের দিয়ে শিক্ষকদের উপর নিয়ন্ত্রণ ও তদারকি করার বর্তমান ধারণার বিকল্প ভাবতে হবে। নির্বাচন কমিশনের ভোট পরিচালনার জন্য কার্যকর ও জবাবদিহিমূলক ব্যবস্থার প্রচলন করাও সময়ের দাবি।

কাউখালী উপজেলা জেপি’র সভাপতি মো. মাহবুবুর রহমান খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা জেপি’র সাধারণ সম্পাদক শাহ আলম নসু, যুগ্ম সম্পাদক খান মো. বাচ্চু, কাউখালী সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, সয়না-রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন সিকদার, জেলা পরিষদ সদস্য মো. জাহাঙ্গীর হোসেন ও শাহাজাদী রেবেকা শাহীন চৈতী, ইউপি সদস্য নেপাল চন্দ্র দে, জেপি নেতা মো. শাহজাহান মোল্লা, আবুল বাশার, এডভোকেট হেমায়েত উদ্দিন তালুকদার, মর্জিয়া আক্তার, নিরোদ বরণ বড়াল ও রুস্তুম আলী সরদার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টি-জেপি’র কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, কেন্দ্রীয় প্রচার সম্পাদক হুমায়ুন কবির তালুকদার রাজু, কেন্দ্রীয় নেতা ইউসুফ আলী আকন, কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবির ও ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন পপি, চিড়াপাড়া পারসাতুরিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ খান খোকন, আমরাজুড়ি ইউপি চেয়ারম্যান শামসুদ্দোহা চাঁদ, উপজেলা যুব সংহতির নেতা মঞ্জুরুল মাহফুজ পায়েল, জিয়াউল হাসান জুয়েল।

মতবিনিময় শেষে আনোয়ার হোসেন মঞ্জু কাউখালী উপজেলা যুব সংহতির সদ্য প্রয়াত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিল্টনের রুহের মাগফিরাত কামনা করে অনুষ্ঠিত দোয়া ও মোনাজাতে অংশ নেন।

Save

Be the first to comment on "রাজনীতিবিদদের প্রচলিত ধ্যান-ধারণার পরিবর্তন করতে হবে: মঞ্জু"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.