বাগেরহাটে কুকুরের কামড়ে অাহত ৫০

কুকুরের কামড়ে আহত একজনকে চিকিৎসা দিচ্ছেন হাসপাতালকর্মীরা।

প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাটে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। বুধবার সকাল থেকে সন্ধ্যার মধ্যে কুকুরের আক্রমণের শিকার হন তারা।

বাগেরহাট সদর হাসপাতালে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪৭ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান জরুরি বিভাগের চিকিৎসক মুশফিকুর রহমান শামস। অাহতদের মধ্যে সদর উপজেলার বাদেকাড়াপাড়া গ্রামের ছালাম সেখ, সুন্দরঘোনা গ্রামের জব্বার আলী, চাঁপাতলা গ্রামের সাখাওয়াতের শিশুকন্যা নাঈমা ইয়াসমিন, আফরোজা বেগম ও বারাকপুর গ্রামের দীপঙ্কর পালের অবস্থা গুরুতর। তাদের মুখসহ শরীরের বিভিন্ন স্থানে কুকুরের কামড়ে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে বলে জানান ওই চিকিৎসক।

কুকুরের কামড়ে আহত একজনকে চিকিৎসা দিচ্ছেন হাসপাতালকর্মীরা।

একদিনে কুকুরের কামড়ে এত বেশি রোগী ভর্তির ঘটনা অস্বাভাবিক বলছেন সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মণ্ডল।

আহতের স্বজনেরা জানান, বাগেরহাট সদর হাসপাতালে জলাতঙ্কের টিকা না থাকায় বাইরে থেকে চড়া দামে টিকা কিনতে হচ্ছে।

সদর হাসপাতালে জরুরি বিভাগে কর্মরত নূরুল ইসলাম জানান, সকালে ডিউটিতে এসে রুগীর অস্বাভাবিক চাপের কারণে সন্ধ্যা পর্যন্ত টানা ডিউটি করতে হচ্ছে। একদিনে কুকুরে কামড়ানো এত রোগী জীবনে দেখেননি বলে উল্লেখ করেন তিনি।

ষাট গম্বুজ এলাকার জব্বার শেখ জানান, রাস্তা দিয়ে পায়ে হেঁটে যাওয়ার সময় একটি কুকুর হঠাৎ তার ওপর হামলা করে। কাকুরের কামড়ে তাদের এলাকার মারিয়া (৮), তানভির (৯), আলিফ (৮), সাহেব আলী, সোয়েব হাওলাদার, হালিমা বেগম, ইসরাফিল শেখ, শেখ শাহেদ, ইসলাম শেখ, রহমান শেখ, নাইম শেখ, মোতাহার শেখ, জব্বার সেখ রক্তাক্ত আহত হয়েছে।

কামড়ের শিকার নাঈমা ইয়াসমিন জানায়, স্কুল থেকে হেঁটে বাড়ি ফেরার সময় পিছন থেকে একটি কুকুর দৌড়ে এসে তাকে কামড়াতে শুরু করে। এতে তার শরীরের বিভিন্ন স্থানে গভীর ক্ষতে সৃষ্টি হয়।

Be the first to comment on "বাগেরহাটে কুকুরের কামড়ে অাহত ৫০"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.