৬ লাখ টাকা জরিমানা গুনল বাণিজ্যমেলার ৯ ফুড শপ

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘন করার অপরাধে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ৯টি খাবারের দোকানকে ৬ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার সন্ধ্যায় অধিদপ্তরের মহাপরিচালক শফিকুল ইসলাম লস্করের নেতৃত্বে বাণিজ্যমেলায় এ অভিযান চালানো হয়।

এসব দোকানের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে হাজির বিরিয়ানি নাম ব্যবহার এবং নির্ধারিত মূল্যের চেয়ে খাবারের দাম বেশি রাখার প্রমাণ পাওয়া যায়।

অভিযানের সময় এক দোকানির সঙ্গে কথা বলছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযানে অনিক হাজির বিরিয়ানিকে ৬২ হাজার  টাকা, পাপিন মিনি চাইনিজ এ্যান্ড থাই ফুডকে ৫০ হাজার টাকা, পাপিন হাজির বিরিয়ানিকে ১০ হাজার টাকা, লোকমান হাজির রিরিয়ানিকে ২ লাখ টাকা, শুভেচ্ছা স্ন্যাক্সকে ১ লাখ টাকা, মুসলিম বিরিয়ানিকে ৫০ হাজার টাকা, মিতালী হোটেল এ্যান্ড রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা, ঢাকা ফুডকে ২০ হাজার টাকা এবং টু স্টার হাজির রিরিয়ানিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার টাকা শোধ করতে না পারায়  টু স্টার হাজির বিরিয়ানির কার্যক্রম বন্ধ করে দেয় অধিদপ্তর।

অভিযানে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগের উপপরিচালক মো. আবদুল মজিদ, প্রধান কার্যালয়ের উপপরিচালক শাহীন আরা মমতাজ এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ও সহকারী পরিচালক (গবেষণাগার) প্রণব কুমার প্রামানিক অংশ নেন।

উৎস: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর ফেসবুক পেইজ।

Save

Save

Be the first to comment on "৬ লাখ টাকা জরিমানা গুনল বাণিজ্যমেলার ৯ ফুড শপ"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.