দিনাজপুরে নাশকতা মামলায় বিএনপি-জামায়াত-শিবিরের ৪৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রতন সিং, দিনাজপুর: দিনাজপুর চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ড, ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়েরকৃত মামলায় বিএনপি নেতা  সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৪৭ জনের বিরুদ্ধে বিচারক গ্রেফতারি পরোয়ানার আদেশ প্রদান করেছেন।

সোমবার দিনাজপুরের জেলা ও দায়রা জজ আদালতে জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমেদ এই মামলায় পালিয়ে থাকা ৪৭ জন বিএনপি-জামায়াত ও শিবির নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ প্রদান করেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ চলাকালে চিরিরবন্দর উপজেলার নশরতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মীরা নাশকতা চালিয়ে অগ্নিসংযোগ, ভাংচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভোটারদের মনে আতঙ্ক সৃষ্টি করে এবং ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তা, পুলিশ আনসার সদস্যদের উপর হামলা চালায়। এই ঘটনার অভিযোগে ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুর আলম বাদী হয়ে চিরিরবন্দর থানায় মামলা দায়ের করে।

মামলায় পুলিশ তদন্ত করে বিস্ফোরক ও ফৌজদারী আইনে পৃথক দুইটি অভিযোগপত্র আদালতে পেশ করে। মামলা দু’টির মধ্যে বিস্ফোরক আইনের বিচার কার্যক্রম জেলা ও দায়রা জজ আদালতে শুরু করা হয়। এই মামলার ৬৭ জন আসামির মধ্যে ২০ জন উপস্থিত থাকলেও সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা নুরে আলম সিদ্দিকী নয়নসহ ৪৭ জন অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে বিচারক গ্রেফতারি পরোয়ানার আদেশ প্রদান করেন।

Be the first to comment on "দিনাজপুরে নাশকতা মামলায় বিএনপি-জামায়াত-শিবিরের ৪৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.