সমৃদ্ধ অর্থনীতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী বইমেলা উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

স্বপন কুমার কুন্ডু, ঈশ্বরদী (পাবনা): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, জ্ঞানভিত্তিক সমাজ ও সমৃদ্ধ অর্থনীতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি হিসেবে এগিয়ে চলেছে। মুক্তচিন্তা, মুক্তবুদ্ধি ও জ্ঞানভিত্তিক সমাজ গড়ে ওঠছে বাংলাদেশে।

শুক্রবার ঈশ্বরদীর রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ছয় দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বইমেলা উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

বইমেলাকে মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্রস্থল অভিহিত করে ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এই রাজনীতিক আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা হচ্ছে প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থান নিশ্চিত করা। বাঙালি জাতীয়তাবাদের উন্মেষ ও চেতনার বিকাশ ঘটেছিল বায়ান্নর ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। গণতান্ত্রিক শাসনব্যবস্থা, একটি অসাম্প্রদায়িক চেতনা সমৃদ্ধ জাতি গঠনে জাতির পিতা নিরন্তর চেষ্টা চালিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর জন্য জ্ঞানের ভাণ্ডার খুলে দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে তিনি এর সুফল দেশবাসীর কাছে পৌঁছে দিচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো, নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ, মুলাডুলির চেয়ারম্যান সেলিম মালিথা ও বড়াইগ্রাম উপজেলার গোপালপুরের চেয়ারম্যান আ. ছালাম খান।

পরে মন্ত্রী একুশে বইমেলা উদ্বোধন করেন এবং বিভিন্ন বুকস্টল ঘুরে দেখেন। মেলায় ৪৭টি স্টল অংশ নিচ্ছে। ১৮ ধরে ফেব্রুয়ারি মাসে একুশে গ্রন্থাগার রাজাপুর বইমেলা আয়োজন করে আসছে। পরে মন্ত্রী বইমেলা উপলক্ষে প্রকাশিত একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

Be the first to comment on "সমৃদ্ধ অর্থনীতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: ভূমিমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.