শেরপুরে নানা শ্রেণি-পেশা-বয়সের মানুষ ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধা জানান

হাকিম বাবুল, শেরপুর: একুশে ফেব্রুয়ারি মঙ্গলবার ভোর থেকেই শেরপুরে শহীদ মিনার অভিমুখে মানুষের ঢল নামে। প্রভাতফেরি নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থী-শিক্ষকরা ছাড়াও নানা শ্রেণি, পেশা ও বয়সের মানুষ শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ জানান।

Sherpur Mother language day 2017
শেরপুরে নানা শ্রেণি-পেশা-বয়সের মানুষ চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনার। গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করা হয় বায়ান্নর ভাষা শহীদদের। প্রভাতফেরিতে সমস্বরে সবাই গাইতে থাকে মহান একুশের সেই কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি…’।

এর আগে রাতে একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদ প্রশাসক হুমায়ুন কবীর রুমান, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এছাড়া জেলা আ’লীগ, বিএনপি, জাসদ, জাতীয় পার্টি ছাড়াও জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী-সংগঠকরা একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করেন।

এদিকে, অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও শিশু সংগঠন আবৃত্তি, রচনা, সঙ্গীত ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

জেলা প্রশাসন এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে ভাষা সৈনিকদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.