জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: আইজিপি

রতন সিং, দিনাজপুর:  দেশ থেকে জঙ্গি দমন ও মাদক নির্মূল করতে পুলিশ প্রশাসন সব ধরনের ব্যবস্থা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার দুপুরে দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তৃতার সময় আইজিপি এ কথা বলেন।

আইজিপি আরো বলেন, এ পর্যন্ত যেসব জঙ্গি ধরা পড়েছে বা নিহত হয়েছে তাদের অধিকাংশই উত্তরাঞ্চলের। যে কারণেই হোক উত্তরাঞ্চলের দুটি বিভাগ রাজশাহী ও রংপুরে জঙ্গি তৎপরতা বেশি মাথা চাড়া দিয়ে উঠেছে। রংপুর রেঞ্জের আট জেলার মধ্যে দিনাজপুরে বেশ কিছু অঞ্চলে জঙ্গি আস্তানা রয়েছে। পুলিশ অভিযান চালিয়ে তাদের দমনে সচেষ্ট রয়েছে। জঙ্গিরা যাতে পুনরায় সংগঠিত হয়ে দেশের ক্ষতি করতে বা নাশকতা চালাতে না পারে এর জন্য পুলিশ প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে কমিউনিটি পুলিশসহ স্থানীয়দের আহ্বান জানান আইজিপি। পাশাপাশি মাদকমুক্ত সমাজ গড়তেও সবার সহযোগিতা চান তিনি।

সমাবেশে দিনাজপুরের পুলিশ সুপার মো. হামিদুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম, কমিউনিটি পুলিশিং দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক ডা. শহীদুল ইসলাম খান, সদস্য সচিব গোলাম নবী দুলালসহ অন্যরা।

পরে আইজিপির উপস্থিতিতে দিনাজপুরের ১৩টি উপজেলার ১৭৬ জন মাদক বিক্রেতাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে শপথবাক্য পাঠ করান মওলানা জামাল উদ্দীন আহমেদ। তাদের স্বাবলম্বী করতে ১৭৬ জনকেই সেলাই মেশিন ও রিকশাভ্যান দেওয়া হয়।

Be the first to comment on "জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: আইজিপি"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.