দিনাজপুরে বিজিবি-বিএসএফ বৈঠক

রতন সিং, দিনাজপুর: দিনাজপুরের হিলি স্থলবন্দরের সীমান্ত এলাকায় রেলওয়ের পাকা গুমটি ঘর নির্মাণ নিয়ে উভয় দেশের সীমান্তরক্ষী বিজিবি এবং বিএসএফর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরের ভারত সীমানায় উভয় দেশের সীমান্তরক্ষী ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষে জয়পুরহাট ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইমতিয়াজ চৌধুরী এবং ভারত বিএসএফের পতিরাম ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক বিএস নেগী নেতৃত্ব দেন।

বৈঠক শেষে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ সীমানায় বিএসএফ’র অধিনায়ক ৯ সদস্য নিয়ে প্রবেশ করেন। উভয় দেশের সীমান্তরক্ষী অধিনায়ক পর্যায়ে ঘন্টাব্যাপী বৈঠক শেষে বিএসএফ প্রতিনিধিদল ভারতে ফিরে যায়। বৈঠকে ফলপ্রসু আলোচনা ছাড়াও সীমান্তে চোরাচালান, নারী-শিশু ও মাদকপাচাররোধসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়েছে। জরুরি কার্যক্রম ও রেলওয়ে ষ্টেশন এবং রেল লাইন সীমান্তের নোম্যান্স ল্যান্ডে পূর্ব থেকেই স্থাপিত হওয়ায় নতুন রেলঘুন্টি পাকাঘর নির্মাণের জন্য বিএসএফ’র সাথে আলোচনা করে নির্মাণ কাজ শুরু ও সম্পন্ন করার জন্য এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

Be the first to comment on "দিনাজপুরে বিজিবি-বিএসএফ বৈঠক"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.