সাতক্ষীরার তালায় বন্দুকযুদ্ধে চরমপন্থী বাহিনী প্রধান বিদ্যুত সহযোগীসহ নিহত

আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা: সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির বিদ্যুৎ বাহিনীর প্রধান বিদ্যুত বাছাড় ও তার সহযোগী তালহা নিহত হয়েছেন। এ সময় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন। সেখান থেকে পুলিশ দুটি ওয়ান স্যুটারগান,  চারটি ককটেল ও একটি রাম দা উদ্ধার করেছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, রোববার ভোর সাড়ে তিনটায় তালা উপজেলার রহিমাবাদ গ্রামের লক্ষন দাসের আমবাগানে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

তিনি জানান, গোপন সূত্রে খবর আসে কয়েকজন সন্ত্রাসী সেখানে বসে ডাকাতির জন্য শলাপরামর্শ করছে। খবর পেয়ে এসআই মোজাফফর ও এসআই নাজমুলের নেতৃত্ব পুলিশের দুটি দল সেখানে পৌঁছাতেই তারা পুলিশের ওপর ককটেল হামলা চালায় । গুলিও ছোড়ে । পুলিশও এ সময় পাল্টা গুলি ছোড়ে। প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের পর সেখানে দুজনকে পড়ে থাকতে দেখা যায়। অন্যরা পালিয়ে যায়।

ওসি আরও জানান, স্থানীয়দের সাথে কথা বলে নিহতদের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছে তালার মাগুরা ইউনিয়নের মাগুরাডাঙ্গা গ্রামের কানাই বাছাড়ের ছেলে বিদ্যুত বাছাড় ও সুজনসাহা গ্রামের নুর ইসলামের ছেলে শেখ তালহা । তিনি জানান, বিদ্যুত বাছাড় চরমপন্থি দল পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির বিদ্যুতবাহিনীর প্রধান। তার বিরুদ্ধে পাঁচটি ডাকাতি ও তিনটি অস্ত্র মামলাসহ ১৪টি মামলা রয়েছে। অপরদিকে নিহত তালহার বিরুদ্ধে রয়েছে একটি নাশকতার মামলা। আহত দুই পুলিশ সদস্য এএসআই সফিউজ্জামান ও কনস্টেবল নাজমুলকে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার বন্দুক, একটি দেশি পিস্তল, রামদা, হাতুড়িসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য সাতক্ষীরায় পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানান ওসি।
ওসি আরও জানান, নিহতদের মধ্যে বিদ্যুতের নামে পাঁচটি অস্ত্র ও পাঁচটি ডাকাতি মামলাসহ ১৪টি মামলা  রয়েছে। সে  নিষিদ্ধ ঘোষিত  পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নিজ নামীয় বাহিনীর বাহিনী প্রধান।

Be the first to comment on "সাতক্ষীরার তালায় বন্দুকযুদ্ধে চরমপন্থী বাহিনী প্রধান বিদ্যুত সহযোগীসহ নিহত"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.