ডব্লিউএলএফ পদক পাওয়ায় দিনাজপুরে হুইপ ইকবাল সংবর্ধিত

রতন সিং, দিনাজপুর: তৃতীয় লিঙ্গ (হিজড়া) ও বৃদ্ধদের জীবনমান উন্নয়নের জন্য ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন (ডব্লিউএলএফ) পদক পাওয়ায় সোমবার বিকেল ৪টায় দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়।

তৃতীয় লিঙ্গের (হিজড়া) অবহেলিত মানুষকে মর্যাদা ও পেশাগত সহায়তা দিয়ে মানবপল্লী প্রতিষ্ঠা এবং পরিবারে অবহেলিত বৃদ্ধ-বৃদ্ধাদের আপন আশ্রয়স্থল বৃদ্ধাশ্রম নির্মাণসহ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন সোস্যাল ইনোভেটর ক্যাটাগরীতে পদক ও সম্মাননা স্মারক দেয়া হয়।

সংবর্ধনা কমিটির আহ্বায়ক দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি তার বক্তব্যে বলেন, তৃতীয় লিঙ্গ ও অবহেলিত বৃদ্ধদের জীবনমান উন্নয়ন এবং তাদের সম্মান-মর্যাদা অক্ষুন্ন রাখার জন্য মানবিক তাড়নায় পদক্ষেপ নেয়া হয়েছে। আসুন আমরা সমাজে অবহেলিতদের দুঃখ, দুদর্শা, সমস্যা দূর করতে এগিয়ে আসি। একজন মানুষ ও দেশের নাগরিক হিসেবে সকলের দায়িত্ব সমাজের অবহেলিত মানুষের পাশে এগিয়ে এসে সহায়তা করা। সেই দায়িত্ববোধ থেকেই আমি দিনাজপুর জেলা তথা দেশের তৃতীয় লিঙ্গের হিজড়া সম্প্রদায় ও বৃদ্ধ বয়সের অবহেলিতদের শেষ জীবনে আরাম-আয়েশে অবস্থানের জন্য দুটি আবাসন স্থাপন করেছি। আগামীতে এধরনের আশ্রায়ন আরো করা হবে। এ জন্য দলমত নির্বিশেষে সকলকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডঃ মোঃ আব্দুল লতিফ, সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি আবুল কালাম আজাদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিক গজনবী, প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, চেম্বার অব কমার্সের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামিম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের শাহজাহান শাহ, বিএমএ’র সভাপতি ডাঃ আব্দুল ওয়ারেস ও সাধারণ সম্পাদক ডাঃ বিকে বোস এবং তৃতীয় লিঙ্গের ফিরোজ আলম বাপ্পী প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল।

অনুষ্ঠানে জেলার রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ীক, পেশাজীবী, শ্রমজীবীসহ বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও দলের পক্ষ থেকে হুইপ ইকবালুর রহিমকে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Be the first to comment on "ডব্লিউএলএফ পদক পাওয়ায় দিনাজপুরে হুইপ ইকবাল সংবর্ধিত"

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.