রাষ্ট্রীয়ভাবে আদিবাসী দিবস পালনের দাবিতে কুলাউড়ায় বিক্ষোভ সমাবেশ

আজিজুল ইসলাম, মৌলভীবাজার: আন্তর্জাতিক আদিবাসী দিবসকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবিতে কুলাউড়া উপজেলায় আদিবাসী বিভিন্ন সম্প্রদায় শুক্রবার বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি করেছে। র‌্যালিটি কুলাউড়া শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলস্টেশন প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়।

কুবরাজ আন্তপুঞ্জি উন্নয়ন সংগঠন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কুলাউড়া শাখা, সিমসাকা নারী সংগঠন, পুঞ্জিবাসী ও চা জনগোষ্ঠী র‌্যালি ও সমাবেশের আয়োজন করে।

kulaura indigenous community demonstrationসমাবেশে সভাপতিত্ব করেন কুবরাজ আন্তপুঞ্জির সভাপতি প্রত্যুষ আসাক্রা এবং সঞ্চালনা করেন হিরামন হেলেনা তালাং ও জয়ন্ত লরেন্স রাকসাম। সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন মৌলভীবাজার জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি খন্দকার লুৎফুর রহমান, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক প্রভাষক সিপার উদ্দিন আহমদ, জাসদ নেতা রফিকুল ইসলাম টিপু, কুবরাজের সাধারণ সম্পাদক ফ্লোরা বাবলী তালাং, বাগাছাস কুলাউড়া শাখার সভাপতি তমাল আজিম সভাপতি, আদিবাসী ফোরাম সিলেট শাখার সভাপতি গৌরাঙ্গ পাত্র, একডো’র নির্বাহী পরিচালক লক্ষ্মীকান্ত সিংহ, খাসি স্টুডেন্ট ইউনিয়ন সিলেট শাখার সেক্রেটারি লবিং পস্না, গারো সংগঠনের সাংগঠনিক সম্পাদক মি আশিস দিও, হিমালী রিচিল ও আদিবাসী নেতা যতীন বাকতিসহ অন্যরা।

সমাবেশে বক্তারা জাতিসংঘ ঘোষিত ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবসকে রাষ্ট্রীয়ভাবে পালন করার জন্য জোর দাবি জানিয়েছেন।