ঝিনাইদহে প্রকাশ্যে গুলি করে ১০ লাখ ৮ হাজার টাকা ও সাড়ে ৪ লক্ষ টাকার চেক ছিনতাই

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: ঝিনাইদহ শহরের প্রাণকেন্দ্রে রোববার সকালে দুর্বৃত্তরা গুলি করে দশ লাখ টাকা ছিনতাই করেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন হাসানুল ফারুক (৫৫) নামে এক ফিলিং স্টেশেনের ম্যানেজার। তিনি শহরের হামদহ এলাকার শহিদুল ইসলামের ছেলে এবং রেজাউল করিম ফিলিং স্টেশনের ম্যানেজার। তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Jhenaidah Bullet Pic
ঝিনাইদহ পুবালী ব্যাংক থেকে টাকা তুলে নামার সময় ছিনতাইয়ের কবলে পড়েন ফারুক

হাসপাতালের সার্জন ডাঃ জাহিজদুর রহমান জানিয়েছেন, হাসান ফারুকের মাথার পাশের দিকে গুলি লেগে চামড়া ছুলে গেছে। তিনি আশংকামুক্ত। এ ঘটনার পর পুলিশ ও র‌্যাবের একাধিক টিম দুর্বৃত্তদের ধরতে মাঠে নেমেছেন।

ঝিনাইদহ পুবালী ব্যাংকের ম্যানেজার হাসানুজ্জামান জানান, রোববার বেলা দশটার দিকে হাসানুল ফারুক ফিলিং স্টেশনের টাকা জমা দিতে ব্যাংকে আসছিলেন। তিনি ব্যাংকের সিঁড়ির মধ্যে ওঠা মাত্রই আগে থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তার মাথায় গুলি করে টাকা ছিনিয়ে নিয়ে যায়।

তিনি আরো জানান, যাওয়ার সময় দুর্বৃত্তরা ব্যাংকের বাইরে আরো এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়। ম্যানেজার হাসানুজ্জামান জানান, আমি জানতে পেরেছি হাসান ফারুকের কাছে নগদ দশ লাখ আট হাজার টাকা ও চার লাখ পঞ্চাশ টাকার চেক ছিল। এদিকে ব্যাংকের সিঁড়ির মধ্যে গুলির শব্দ শুনে আগত গ্রাহকরা ভীত সন্ত্রস্ত্র হয়ে পড়ে। মুহুর্তের মধ্যে মুন্সিমার্কেটসহ আশপাশ এলাকায় ছুটোছুটি শুরু হয়ে যায়।

একেবারেই শহরের প্রাণ কেন্দ্রে এ ধরণের ঘটনা ঘটিয়ে দুর্বৃত্তরা নির্বিঘেœ পালিয়ে যাওয়ার ঘটনায় সবাই হতবাক। প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে দুর্বৃত্তরা দুই মটরসাইকেলে ৬ জন ছিল। টাকা ছিনতাই করে নিকটস্থ কালাম পেট্রোল পাম্পের সামনে অপেক্ষমান দুইটি মটরসাইকেলে করে সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

ঝিনাইদহ সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওসি জানান, দুর্বৃত্তদের ধরতে চারিদিকে পুলিশ অভিযান শুরু করেছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে থানায় নিয়ে এসেছে। পুলিশ কর্মকর্তারা বলছেন, দ্রুতই এ ঘটনার রহস্য ও জড়িতদের আটক করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.