বরিশালের পরিবারহীন শিশুদের অন্যরকম ঈদ

এম. মিরাজ হোসাইন, বরিশাল: সানজিদা, সুমাইয়া, রাকিব। এদের বয়স ১০ থেকে ১৪ বছর। পরিবার থেকে তারা পুরোপুরি আলাদা হওয়ায় তাদের ঠাঁই মিলেছে বেসরকারি সংস্থা অপরাজেয় বাংলাদেশের আবাসন সেন্টারে। এখানেই তাদের পড়াশোনা আর বসবাস। এদের মতো ৮২ জন শিশু থাকে নগরীর বান্দরোডস্থ সংস্থাটির দুটি ভিন্ন সেন্টারে। ঈদের আনন্দ ওদের কাছে তেমন একটা ধরা দেয় না।

Barisal orphans celebrate different eid
শিশুদের কেক খাইয়ে দিচ্ছেন অতিথিরা।

এবারের ঈদের দিনটি এসব পরিবার-বিচ্ছিন্ন শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছে বরিশালের শিশু কিশোর পত্রিকা লাল সবুজ পরিবারের সদস্যরা। হাতে মেহেদী পরিয়ে, কেক কেটে, গেমস খেলে ও মজার সব উপহারসামগ্রী বিতরণের মধ্য দিয়ে পুরো দিনটি পার করা হয়।

‘ঈ তে ঈদ’ শিরোনামের এ আয়োজনে শিশুদের সাথে আনন্দ ভাগ করতে অপরাজেয় বাংলাদেশের সেন্টারে হাজির হন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, লাল সবুজ-এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, সমাজসেবক ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, ডা. মো. আনোয়ার হোসেন, অপরাজেয় বাংলাদেশের বরিশালের কো-অর্ডিনেটর ফেরদৌসি সুলতানা প্রমুখ। বক্তারা শিশুদের সাথে ঈদের দিনটিতে এমন আয়োজনের জন্য লাল সবুজকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভবিষ্যতে পড়াশোনার পাশাপাশি এ ধরনের আরো ভালো কাজে শিশু সাংবাদিকরা এগিয়ে আসবে বলে আশাব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.