হুইপকে নিয়ে সংবাদ প্রকাশ, ৫৭ ধারায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রতিনিধি, শেরপুর: শেরপুর-১ আসনের সাংসদ জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিকের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ এনে শেরপুরের একটি অনলাইন সংবাদপত্রের সম্পাদকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা হয়েছে।

আব্দুর রফিক মজিদ সম্পাদিত আলোকিত শেরপুর নামের ওই অনলাইন সংবাদপত্র রোববার ‘আইনশৃংখলা কমিটির সভায় উত্তেজনা: অতিরিক্ত পুলিশ প্রহরায় হুইপ আতিক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে।

এ সংবাদ প্রকাশের পর হুইপের এপিএস শরিফুর রহমান বাদী হয়ে আইসিটি আইনের ৫৭(১) ধারায় মজিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

শেরপুর সদর থানার ওসি তদন্ত বিপ্লব কুমার বিশ্বাস বলেন, রোববার রাতে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার অভিযোগ তদন্ত করা হচ্ছে।

মামলার বাদীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মামলার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে আব্দুর রফিক মজিদ বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় হীন স্বার্থ চরিতার্থ করা ও হয়রানির উদ্দেশ্যে নিয়ে মিথ্যা-বানোয়াট অভিযোগে মামলা করা হয়েছে। হুইপ আতিক তার নিজের নানা ধরনের দুর্নীতি ও অনিয়ম ঢাকা দিতেই তার এপিএসকে দিয়ে মামলা করিয়েছেন।

সাংবাদিক আব্দুর রফিক মজিদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছেন শেরপুর প্রেসক্লাবের একাংশের সভাপতি মনিরুল ইসলা লিটন ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.