সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি! কুলাউড়ায় দুজনের জেল

মৌলভীবাজার থেকে আজিজুল ইসলাম: কুলাউড়া উপজেলায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গেলে দুজনকে এলাকাবাসী গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। সোমবার (১২ জানুয়ারি) রাতে ভ্রাম্যমাণ আদালত তাদের দু’মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, দৈনিক সন্ধ্যা বাণী ও সাপ্তাহিক দুর্নীতির সন্ধানে নামক পত্রিকার সিলেট প্রতিনিধি আবু রায়হান উজ্জ্বল ও দৈনিক সন্ধ্যা বাণীর ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি শামছুদ্দিন কখনও পুলিশ পরিচয় কখনও উপজেলা নির্বাহী অফিসের কর্মকর্তা আবার কখনও সাংবাদিক পরিচয়ে বিভিন্ন সময় কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের পশ্চিম জালালাবাদ এলাকায় এসে স্থানীয় চিনার মিয়া, বাতির মিয়া ও মোঃ মঞ্জু মিয়ার কাছে চাঁদা দাবি করে আসছিল। সোমবার চাঁদার টাকা নিতে আসলে স্থানীয় লোকজন তাদের আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

Pic Kulaura-13.1 (1)
কুলাউড়ায় প্রতারণা ও চাঁদাবাজির দায়ে আটক কথিত দুই সাংবাদিক

রাত ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসানের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের দু মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। সাজাপ্রাপ্তরা হলেন ময়মনসিংহ জেলার রামবধনপুর এলাকার খলিলুর রহমানের ছেলে অবু রায়হান উজ্জ্বল (৩৫) ও ফেঞ্চুগঞ্জ জেলার মৃত জালাল উদ্দিনের ছেলে সামছুউদ্দিন আহমদ (৩৮)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, প্রতারণা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে তাদরে দু’মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।