ঝিনাইদহ জেলা আ. লীগের সম্মেলনে সংঘর্ষ, সভাপতি আ: হাই, সম্পাদক মিন্টু

ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিক: ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলন শেষে সর্ব সম্মতিক্রমে আব্দুল হাই এমপি সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হয়েছেন ঝিনাইদহ পৌর সভার মেয়র সাইদুল করিম মিন্টু। বুধবার সম্মেলন শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ ঘোষণা দেন। সহ সভাপতি হিসাবে শফিকুল ইসলাম অপু ও এ্যাডভোকেট আজিজুর রহমানের নাম ঘোষণা করা হয়। ওয়াজির আলি হাইস্কুল মাঠে বুধবার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

Hanif

এর আগে সকালে চেয়ারে বসাকে কেন্দ্র করে কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এবং প্রায় তিন শতাধিক চেয়ার ভাঙচুর করা হয়। এতে ৫/৬ জন কর্মী কম বেশি আহত হন। সহকারী পুলিশ সুপার গোপীনাথ কানজিলাল জানান, ছোটখাট সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুপুর ১২টার দিকে সম্মেলন শুরু হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি ভাঙতে শুরু করেছে, অল্প দিনেই টুকরো টুকরো হবে বলে তিনি মন্তব্য করেন। হানিফ বলেন, ‘বেগম খালেদা জিয়া জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের নায়ক বলেছেন। কিন্তু তিনি ছিলেন খলনায়ক, পাকিস্তানের এজেন্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। সে অবধৈভাবে ক্ষমতা দখল করে রাজাকারদের পুনর্বাসিত করেছেন। রাজাকার শাহ আজিজ ও আব্দুল আলিমকে মন্ত্রী বানিয়েছিলেন। তিনি গোলাম আজমকে বিদেশ ফিরিয়ে এনে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।’ বেগম খালেদা জিয়াকে জঙ্গিনেত্রী আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ‘দেশকে অচল করে দিতে তিনি উঠে পড়ে লেগেছেন।

দলীয় কার্যালয়ে নিজে অবরুদ্ধ হয়ে দেশের মানুষের উপর পেট্রোলবোমা সন্ত্রাস চালাচ্ছেন। তিনি দেশের গণতন্ত্র হত্যার ষড়যন্ত্র করছেন। গণতন্ত্রের কথা বলে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারছেন। সন্ত্রাসী ও জঙ্গিবাদের এই নেত্রী দেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছেন। মানুষ হত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা কোনও আন্দোলনের মধ্যে পড়ে না।’

তিনি বলেন, বাংলাদেশে যা কিছু অর্জন হয়েছে, সবই করেছে আওয়ামী লীগ। তাই দেশকে সোনার বাংলায় পরিণত করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি। জিয়াউর রহমান যেভাবে ‘অবৈধভাবে’ ক্ষমতায় গিয়েছিলেন, ঠিক একই পন্থায় বেগম খালেদা জিয়া অবলম্বন করতে চাচ্ছেন বলেও মন্তব্য করেন হানিফ।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সাংসদ আব্দুল হাই এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য দেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি। এছাড়া আরো বক্তব্য দেন কেন্দ্রীয় কার্যকরী সদস্য অ্যাডভোকেট সুভাষ চন্দ্র বোস, বেগম মুন্নুজান সুফিয়ান এমপি, মোস্তফা ফারুক মোহাম্মদ, এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর, ঝিনাইদহ-৩ আসনের সাংসদ অধ্যক্ষ নবী নেওয়াজ, ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আনোয়ারুল আজিম আনার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সাংসদ শফিকুল ইসলাম অপু ও যুগ্ম সম্পাদক ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু। সম্মেলন পরিচালনা করবেন জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান।