খুলনায় ২০ দলীয় জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

খুলনা থেকে সোহরাব হোসেন: গোটা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। অবৈধ হাসিনা সরকারের রাষ্ট্রীয় সন্ত্রাসের কারনে কেউ আজ নিরাপদ নয়। খুন গুম আর অপহরণ নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে সরকার মূলতঃ মুক্তিযুদ্ধের চেতনার পবিত্রতাকেই নস্যাৎ করতে তৎপর। সরকারের বিভিন্ন অনৈতিক, অমানবিক ও সাংবিধানিক নীতি-আদর্শ বিবর্জিত কর্মকান্ডই দেশের মহাদুর্যোগের কারণ বলে মন্তব্য করেছেন খুলনা ২০ দলীয় সংগ্রাম কমিটির আহবায়ক ও নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

Khulna @0 doll Pic-1
খুলনায় ২০ দলীয় জোটের বিক্ষোভ মিছিল

বুধবার বেলা সাড়ে ১১ টায় কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, সরকার ও নির্বাচন কমিশন সিটি কর্পোরেশন নির্বাচনে সুষ্ঠু পরিবেশ ও নিরপেক্ষতা বজায় রাখতে ব্যর্থ হলে জাতি তার অধিকার আদায়ে পথ খুঁজে নিতে বাধ্য হবে। আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন শেখ মুর্শারফ হোসেন, জাফরুল্লাহ খান সাচ্চু, ডা. আফতাব হোসেন, খান গোলাম রসুল, সিরাজুল ইসলাম, খায়রুজ্জামান খোকা, সম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মাওলানা আলী আহমেদ, মোস্তফা কামাল, এড. ফজলে হালিম লিটন প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ দিকে সোনাডাঙ্গা থানা বিএনপি নেতা মুন্নাকে গ্রেফতারে নিন্দা জানায় নেতৃবৃন্দ। অবিলম্বে মুন্নার মুক্তি দাবি করেন তারা। এদিকে হরতাল সফল করতে সকল থানা ওয়ার্ড নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।