শ্রীবরদীতে স্টপ এট নাথিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শেরপুর থেকে রেজাউল করিম: “কিছুতেই থামবোনা, এক সাথে পরিবর্তন আনবোই” এরকম প্রত্যয় নিয়ে শেরপুরের শ্রীবরদী উপজেলা এডিপি ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে স্টপ এট নাথিং শীর্ষক পাবলিক প্ল্যানিং ওয়ার্কশপ। গ্লোবাল উইক অফ এ্যাকসন কর্মসূচি পালন উপলক্ষে উপজেলা এডিপি ওয়ার্ল্ড ভিশনের সভা কক্ষে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ADP-%20Non%20Stop%20Warksop%20# 28-4-15
শ্রীবরদী উপজেলা এডিপি ওয়ার্ল্ড ভিশনে অনুষ্ঠিত ওয়ার্কশপের একাংশ

এতে সভাপতিত্ব করেন উপজেলা এডিপি ম্যানেজার সেবাসটিয়ান পিউরিফিকেশন। দিনব্যাপী এ ওয়ার্কশপে ফ্যাসিলেটর হিসেবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এফএম কামারুজ্জামন শিশু মৃত্যু প্রতিরোধ নিয়ে বিভিন্ন দিক তুলে ধরেন। বক্তব্য রাখেন এডিপি’র শিক্ষা প্রকল্প ম্যানেজার ঝান্ডা মৃ, রাসডো শাখা ম্যানেজার পিতিশ দে, সূর্যের হাসি শাখা ম্যানেজার গোলাম মোস্তুফা ও সাংবাদিক রেজাউল করিম বকুল, এডিপির মনিটরিং অফিসার সুশীল মন্ডল, দুর্যোগ ব্যবস্থা প্রকল্পের অফিসার হাফিজুর হক সোহাগ, সুপাভাইজার বনানী চিছিম, হারুনুর রশিদ প্রমুখ।

এতে অংশ গ্রহণ করেন জিও, এনজিও, সিবিও, সিবিসিএমসিএম এর প্রতিনিধিবৃন্দ। ওয়ার্কশপের এক পর্যায়ে উপস্থিত সকলে এক সাথে অঙ্গীকার করেন, আমরা সেদিনই থামবো, যেদিন কোনো শিশু আর ক্ষুধার জ্বালায় কাতরাবেনা, বরং ক্ষুধার যন্ত্রনা শুধু স্মৃতিতে পরিণত হবে। আমাদের কেউ থামাতে পারবে না, যতদিন না আমরা এমন একটি সমাজ বা বিশ্ব গড়তে পারবো। যেখানে কোনো শিশু নির্যাতন, সহিংসতা, হানাহানি, যুদ্ধ বিগ্রহ বা শিশু শ্রম থাকবে না। বিশ্বের সকল মানুষের সাথে ঐক্যবদ্ধ হয়ে শিশুদের জন্য আরো সুন্দর পৃথিবী গড়ে তোলার আহবান জানায় তারা। তাদের অর্জিত এ লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবেই বলে অঙ্গীকার করেন।