কলাপাড়ায় বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ঠেকাতে তৎপরতা, প্রতিবাদে হাজারো মানুষের মানববন্ধন

মিলন কর্মকার রাজু, কলাপাড়া(পটুয়াখালী): কলাপাড়ার ধানখালী ইউনিয়নে ১ হাজার ৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ঠেকাতে একটি মহলের নানামুখী তৎপরতার বিরুদ্ধে বুধবার সকালে মানববন্ধন পালন করে অন্তত পাঁচ হাজার নারী-পুরুষ। মানববন্ধনের পর অনুষ্ঠিত সভায় এ চক্রের সদস্যদের গ্রেফতার ও সরকারি বিভিন্ন দপ্তরে বেনামি অভিযোগে দায়েরের মাধ্যমে সাধারণ মানুষকে হয়রানি বন্ধের দাবি করা হয়।

human chain kalapara
বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধে একটি মহলের তৎপরতার প্রতিবাদে কলাপাড়ায় মানববন্ধন।

ধানখালী এস এইচ এ্যান্ড আশরাফ এ‍্যাকাডেমির সামনে মানববন্ধন শেষে এক সভা অনুষ্ঠিত হয়। ধানখালী ইউনিয়নবাসীর আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এস এম শহিদুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আতাউর রহমান মজনু বিশ্বাস, রিয়াজ তালুকদার, প্রভাষক জাকির হোসেন, আব্বাস মোল্লা, শাহীন মৃধা, সরুব আলী মুধা, হালিম তালুকদার, গাজী রাইসুল ইসলাম রাজিব, বজলুর রহমান প্রমুখ।

সভায় হালিম তালুকদার বলেন, ধানখালীতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বাধাগ্রস্থ করতে এ্যাডভোকেট জালাল উদ্দিন তালুকদার গ্রামবাসীদের নামে ভুয়া সাক্ষর দিয়ে বিভিন্ন সরকারি অফিসে দরখাস্ত করে তাদের হয়রানি করছে। আওয়ামী লীগ নেতা রিয়াজ তালুকদার বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আবদুল লতিফ গাজী বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সরকারকে সহযোগিতা করায় তার বিরুদ্ধেও বিভিন্ন কুৎসা ছড়াচ্ছেন জালাল তালুকদার।

ইউপি চেয়ারম্যান মো. আবদুল লতিফ গাজী বলেন, বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধ করতে মরিচবুনিয়া ও মধুপাড়া গ্রামের বহু মানুষের কাছ থেকে জালাল উদ্দিন তালুকদার লাখ লাখ টাকা চাঁদা আদায় করেছেন। তিনি বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সরকারকে সহযোগিতা করায় তার বিরুদ্ধে বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিরোধিতা করে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিচ্ছেন। এ কারণে জালালের বিরুদ্ধে গোটা ইউনিয়নের মানুষ একজোট হয়ে প্রতিবাদে নেমেছে।