লক্ষ্মীপুরে আগ্নেয়াস্ত্রসহ ১৩ জলদস্যু আটক

লক্ষ্মীপুর থেকে বেলাল হোসেন জুয়েল: লক্ষ্মীপুরের রামগতিতে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ ১৩ জন জলদস্যুকে আটক করা হয়েছে। শনিবার দিনগত রাত ২টার দিকে উপজেলার বিচ্ছিন্ন তেলিরচর এলাকার মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়।

এ সময় ডাকাতদের কাছ থেকে দু’টি রকেট লান্সার, পাঁচটি বন্দুক, সাত রাউন্ড গুলি ও দু’টি ছেনা (ধারালো অস্ত্র) উদ্ধার করা হয়েছে।

স্থানীয় চরগজারিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ উপপরিদর্শক মোহাম্মদ মফিজুল ইসলাম জানান, শুক্রবার গভীর রাতে তেলিরচরের অদূরে মেঘনা নদীতে একদল ডাকাত জেলেদের মাছ ধরার ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে গোপন সূত্রে এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় স্থানীয়দের সহযোগিতায় শাহাব উদ্দিন (২০), মো. নোমান (৩৫), আরিফ হোসেন (২০), ফয়েজুল্যাহ (২০), জাকির হোসেন (২৬), মোবারক হোসেন হোসেন (১৯), মো. নীরব (২০), মো. পারভেজ প্রকাশ ফিরোজ (২৮), দেলোয়ার হোসেন (১৯), আ. মান্নান (২৬), নুরনবী (২৬), হারুন মিস্ত্রী (২০) ও বেনিয়ামিন শান্ত (২৬) নামে ১৩  জলদস্যুকে আটক করা হয়। অভিযানকালে ডাকাতদের কাছ থেকে দু’টি রকেট লান্সার, পাঁচটি বন্দুক, সাত রাউন্ড গুলি ও দু’টি ছেনাসহ (ধারালো অস্ত্র) অস্ত্র-সস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক ডাকাতদের অস্ত্রসহ রোববার (৩১ মে) সকালে রামগতি থানায় সোর্পদ করা  হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আযাদ জানান, অটক ডাকাতদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে থানায় পৃথক দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।