শেরপুরে আইনশৃঙ্খলা সভায় রাহাতের খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি, অবস্থান কর্মসূচি

হাকিম বাবুল, শেরপুর: জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় শিশু আরাফাত ইসলাম রাহাত (৮) হত্যার আসামিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়েছে। রোববার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় রাহাত হত্যাকে নির্মম, নৃশংস এবং পৈশাচিক আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভায় উপস্থিতরা তাদের বক্তব্যে দ্রুততম সময়ের মধ্যে এ হত্যার বিচার সম্পন্ন করার দাবি জানান।

সভার উপস্থিত জেলা আইনশৃঙ্খলা কমিটির উপদেষ্টা হুইপ আতিউর রহমান আতিক এমপি শিশু রাহাত হত্যার তদন্ত দ্রুত শেষ করে আসামিদের বিরুদ্ধে স্বল্পতম সময়ের মধ্যে আদালতে চার্জশিট দেয়ার জন্য পুলিশকে নির্দেশ দেন। পুলিশ সুপার মো. মেহেদুল করিম সভায় জানান, ইতোমধ্যে রাহাত অপহরণ পরিকল্পনা ও হত্যাকাণ্ডর মূল হোতা সহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দিও দিয়েছে। খুব শীঘ্রই এ মামলার চার্জশিট আদালতে দাখিল করা হবে। আসামিদের যাতে সর্বোচ্চ সাজা হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

জেলা প্রশাসক ডা. এ. এ. পারভেজ রহিমের সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে রোববার সকালে শিশু রাহাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে ’আমরা শেরপুরবাসী’ ও ‘ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স’ (এনসিটিএফ) জেলা কমিটির উদ্যোগে কালেক্টরেট চত্বরে অবস্থান কর্চসূচি পালন করা হয়। এসময় শেরপুরের মেয়র হুমায়ুন কবীর রুমান, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল মান্নান, শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, বাংলাদেরশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাথার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শক্তিপদ পাল, আমরা শেরপুরবাসীর পক্ষে শামীম হোসেন, ’আসল কাজ’, ‘জনউদ্যোগ’, ’দশের লাঠি’ শিশু সংগঠন ’এনসিটিএফ’সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা এতে অংশ নেন।

sit-in in sherpur protesting rahat killing

গত ২ আগস্ট রোববার দুপুরে শহরের বিপ্লব-লোপা মেমোরিয়াল স্কুলের প্রথম শ্রেণির ছাত্র আরাফাত ইসলাম রাহাতকে গৃদানারায়ণপুর এলাকা থেকে অপহরণ করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। ৮ আগস্ট দুপুরে নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্কের কাছে মাজারের টিলা নামে একটি পাহাড় থেকে শিশু রাহাতের কংকাল উদ্ধার করে পুলিশ। পুলিশ নিহত শিশুর খালু আবদুল লতিফ, লতিফের বন্ধু আসলাম মিয়া, রবিন মিয়া এবং ইমরান হাসানকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।

শেরপুরে নালিতাবাড়ী সাংবাদিকের বাসয় বাসায় দুর্ধর্ষ চুরি

রোববার ভোরে নালিতাবাড়ী থানার সামনে অবস্থিত সাংবাদিক এম এ হাকাম হীরার বাসার গ্রিল কেটে বড় ধরনের চুরি সংঘটিত হয়েছে। চোরেরা প্রায় দেড় লাখ টাকা মূল্যের একটি ডিসকাভারি মোটরসাইকেল এবং ৪০ হাজার টাকা মূল্যের একটি এলইডি টেলিভিশন চুরি করে নিয়ে যায়। এ

এম এ হাকাম হীরা নালিতাবাড়ী প্রেসক্লাবের সভাপতি এবং বাংলাভিশন টেলিভিশনের শেরপুর জেলা প্রতিনিধি।

পুলিশ ও পারিবার সূত্রে জানা যায়, এম এ হাকাম হীরার আমবাগান এলাকার বাসায় চোরের দল তার শয়নকক্ষে বাইরে থেকে তালা মেরে দেয়। এসময় পাশের ঘরের গ্রিল কেটে প্রবেশ করে ওই ঘরে রাখা মোটরসাইকেল ও টিভি নিয়ে যায়। সকালে সাংবাদিক হাকাম হীরা ঘুম থেকে উঠে বাইরে যেতে গিয়ে দেখেন তার ঘরের দরজায় বাইরে থেকে তালা দেওয়া। থানায় খবর দিলে পুলিশ এসে হাকাম হিরা ও তার স্ত্রীকে তালা ভেঙে উদ্ধার করে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফসিহুর রহমান জানান, চুরির ঘটনায় আমরা চোর সিন্ডিকেটকে ধরতে ইতোমধ্যে ঘটনাস্থলের নানা আলামত সংগ্রহ করে তদন্ত চালাচ্ছি।