জাতীয় পরিচয়পত্রে বুড়ো বানিয়ে বয়স্ক ভাতা

হায়দার হোসেন, গোপালগঞ্জ: কোটালীপাড়া উপজেলায় জাতীয় পরিচয়পত্রে বয়স বাড়িয়ে বয়স্ক ভাতা পাইয়ে দেবার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যর বিরুদ্ধে। এ ঘটনায় এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য অশোক কুমার বৈদ্য তার ওয়ার্ডের বাসিন্দা জিতেন্দ্রনাথ বৈদ্যর ছেলে জগদীশ বৈদ্য ও হরেন্দ্র নাথ রায়ের ছেলে ফনিভূষণ রায়ের জাতীয় পরিচয়পত্রে বয়স বাড়িয়ে পরিচয়পত্র তৈরি করে বয়স্ক ভাতার ব্যবস্থা করেছেন। এই দুই ব্যক্তি পরিচয়পত্র দিয়ে দীর্ঘদিন ধরে বয়স্ক ভাতা উত্তোলন করে যাচ্ছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জগদীশ বৈদ্যর জন্ম তারিখ ২১ সেপ্টেম্বর ১৯৪৬ ও ফনিভূষণ রায়ের জন্ম তারিখ ৯ সেপ্টেম্বর ১৯৪৬। কিন্তু উপজেলা নির্বাচন অফিসের ভোটার তালিকায় দেখা যায় তাদের জন্ম তারিখ যথাক্রমে ২১ সেপ্টেম্বর ১৯৬০ ও  ৯ সেপ্টেম্বর ১৯৬২।

জগদীশ বৈদ্য বলেন, মেম্বার অশোক কুমার বৈদ্য আমার পূর্বের জাতীয় পরিচয়পত্র দিয়ে একটি পরিচয়পত্র তৈরি করে ভাতার ব্যবস্থা করেছেন।
অভিযোগকারী শক্তি জয়ধর বলেন, শুধু জগদীশ ও ফনিভূষণ নয়, মেম্বর অশোক বৈদ্য তার ওয়ার্ডের অনেকের জাতীয় পরিচয়পত্র জাল করে বয়স্ক ভাতার ব্যবস্থা করেছেন।

অশোক বৈদ্য বলেন, আমি কারো জাতীয় পরিচয়পত্র তৈরি করে বয়স্ক ভাতার ব্যবস্থা করিনি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিকাইল বলেন, ইউপি সদস্য অশোক বৈদ্যর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। তদন্তে অশোক বৈদ্য দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।