বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

এম. মিরাজ হোসাইন, বরিশাল: বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বরিশাল জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে। এসময় তিন  নেতাকে আটক করে পুলিশ।

রোববার  সকাল সোয়া ১০টায় নগরীর নাজিরপুলের কাছে লাঠিচার্জের ঘটনা ঘটে। অপরদিকে বেলা ১১ টায় দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভা করে নগর বিএনপি। অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় তারা বিক্ষোভ মিছিল বের করেনি।

police spoil barisal bnp procession
পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপির মিছিল।

জেলা (দক্ষিণ) বিএনপর সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী তারা তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নাজিরের পুল অতিক্রম করলে পুলিশ বাধা দেয় এবং লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় কোতোয়োলী থানা যুবদলের সাধারণ সম্পাদক  মো. শামস, সহ-সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন ও টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মাহাবুব আলম বাবুলকে আটক করে পুলিশ।

কোতেয়ালী থানার অফিসার ইনচার্জ মো. সাখাওয়াত হেসেন বলেছেন, বিএনপির মিছিল থেকে আটককৃতদের ছেড়ে দেয়া হবে। অপরদিকে দলীয় কার্যালয়ে নগর বিএনপির আয়োজনে প্রতিবাদ সভা করলেও তারা বিক্ষোভ মিছিল নিয়ে কার্যালয়ের বাইরে বের হয়নি অতিরিক্ত পুলিশ মোতায়নের কারণে।