ঈশ্বরদীতে আইনশৃঙ্খলা উন্নয়নে জরুরি সভা

স্বপন কুমার কুন্ডু, ঈশ্বরদী (পাবনা): ফাদার লুক সরকার হত্যা প্রচেষ্টা ও পুলিশের এএসআই সুজাউল হত্যার পর ঈশ্বরদীর আইনশৃঙ্খলার উন্নয়নে আজ বুধবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার অফিসের নির্দেশে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয় ।

উপজেলা নির্বাহী অফিসার সাকিল মাহমুদের সভাপতিত্বে আইনশৃঙ্খলার উন্নয়ন, গুরুত্বপূর্ণ স্থাপনা নিরাপদ রাখা ও বিদেশিদের নিরাপত্তা প্রদান সম্পর্কিত এই সভায় পরামর্শমূলক বক্তব্য দেন পাকশী পেপার মিলের এমডি এবিএম মহিউদ্দিন, এটিআইয়ের উপাধ্যক্ষ নুরুল আমীন, পাকশী বিভাগীয় লোকো প্রকৌশলী এবিএম কামরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস, আনসার ভিডিপির কমান্ডার চাঁদ আলী, কৃষি গবেষণা কেন্দ্রের টিএসও ওবায়দুল্লাহ কায়সার, ঈশ্বরদী ইপিজেডের সচিব মমিন উদ্দিন আহমেদ, সাংবাদিক তৌহিদ আক্তার পান্না, আলাউদ্দিন আহমেদ, সেলিম সরদার ও মাহাবুবুল  হক দুদুসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

সভায় কেপিআইসহ (কি পয়েন্ট ইনস্টলেশন)  বিভিন্ন প্রতিষ্ঠানের চাহিদা মতো পুলিশ ও আনসার মোতায়েন, উপজেলা প্রশাসনের নিকট বিদেশিদের অবস্থানের হালনাগাদ রির্পোট দাখিল, অপরিচিত ব্যক্তিদের কেপিআইভুক্তসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঢুকতে না দেওয়া, গীর্জা, খানকা শরিফ ও মাজারসমূহে প্রয়োজন হলে আনসার নিয়োগ করার সিদ্ধান্ত নেয়া হয়।

পুলিশ প্রশাসন জানায়, ইতোমধ্যে ঈশ্বরদীর বিভিন্ন প্রতিষ্ঠানে  অবস্থানরত ১১৬ জন বিদেশির নিরাপত্তা প্রদানে পুলিশ নিয়োগ এবং সম্ভাব্য ক্রাইম পয়েন্টগুলোতে পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। পুলিশের সাথে ঈশ্বরদীর বিভিন্ন প্রতিষ্ঠান ও স্থাপনায় ২৫৯ জন আনসার দায়িত্ব পালন করছে।

যাজক হত্যা চেষ্টায় গ্রেফতারকৃত শিবিরকর্মী জেলহাজতে

ব্যাপিস্ট খ্রিস্টান মিশনের গির্জার যাজক লুক সরকারকে গলা কেটে হত্যা চেষ্টার ঘটনায় আটক শিবিরকর্মী ওবায়দুল ইসলামকে আজ বুধবার পাবনা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে ঈশ্বরদী থানা পুলিশ।

হত্যা চেষ্টার ঘটনা তদন্তে অগ্রগতি প্রসঙ্গে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমান দাশ জানান, পুলিশের অনেকগুলো টিম এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে। তদন্তের অগ্রগতিও সন্তোষজনক। তদন্তের স্বার্থে এছাড়া এই মুহূর্তে আর কিছু বলা সম্ভব নয় বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর সকালে ঈশ্বরদীর বিমান বন্দর সড়কে বাইবেল পাঠ করার সময় দুর্বৃত্তরা  লুক সরকারকে (৫২) গলা কেটে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় পুলিশ লুক সরকার, তার পরিবার ও এলাকাবাসীর তথ্য অনুযায়ী ৬ অক্টোবর ভোরে সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রাম হতে শিবিরকর্মী ও নাশকতা মামলার পলাতক আসামি ওবায়দুল ইসলামকে (২৮) গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.